শিরোনাম ::
চকরিয়ায় আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা বন্ধুর সাথে ঘুরতে গিয়ে কক্সবাজারমুখী বাসের ধাক্কায় লাশ হয়ে ফিরল জসিম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ইয়াবা উদ্ধার পালিয়ে আসা সেনা ও বিজিপি সদস্যদের ফেরত নিলো মিয়ানমার উখিয়ায় দুর্যোগ প্রস্তুুতি ও সাড়াদান বিষয়ক সভায় অনুষ্ঠিত
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বেড়েছে সর্দি-জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা!

ডেস্ক নিউজ
আপডেট: বুধবার, ২৯ জুন, ২০২২

খেয়ালি আষাঢ়ের এই রোদ, এই বৃষ্টিতে বাড়ছে জ্বর-সর্দি। তাপমাত্রার তারতম্যের কারণে ভাইরাল জ্বরের পাশাপাশি বেড়েছে ডেঙ্গুও। শিশুরাই আক্রান্ত হচ্ছে বেশি। সেই সাথে ক্রমাগত বাড়ছে করোনা রোগীর সংখ্যাও।

এ অবস্থায় করোনা নাকি মৌসুমী জ্বর, এই নিয়ে দ্বিধায় রোগী ও স্বজনরা। চিকিৎসকরা বলছেন, জ্বরে আর অপেক্ষা করার সুযোগ নেই। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করাতে হবে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. মো শারফুদ্দিন আহমেদ বলেন, জ্বর, সর্দি, মাথা ব্যথা কাশি ও গায়ে ব্যাথা থাকলে করোনা টেস্ট করাতে হবে।

এ সময়ে পরীক্ষা-নিরীক্ষার পর অনেকের করোনা হয়েছে বলে জানা যাচ্ছে। এ অবস্থায় করোনা হাসপাতালেও বাড়ছে রোগীর চাপ।

রাজধানীর টিবি হাসপাতালের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার বলেন, কোভিড-১৯ বেড়েছে। গত এক সপ্তাহে কোভিড রোগীর সংখ্যাটা বাড়ার দিকে।

দেশের রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান বলছে, সাধারণ জ্বর-সর্দির আড়ালে ব্যাপকভাবে বাড়ছে করোনা রোগী। এর পাশাপাশি স্বাভাবিক জ্বর, সর্দিতে আক্রান্ত রোগীর সংখ্যাও আশঙ্কাজনক হারে বাড়ার শঙ্কা তাদের।

চিকিৎসকরা বলছেন, করোনা ও ভাইরাল জ্বরসহ নানা জ্বর একাকার হয়েছে এই সময়ে। তাই সর্বোচ্চ সতর্কতায় থাকতে হবে রোগীদের।
যমুনা টিভি অনলাইন


আরো খবর: