শিরোনাম ::
পেকুয়ায় ভোটারদের দ্বারে দ্বারে চেয়ারম্যান প্রার্থী রুমানা চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চালু রেলওয়ের এক নম্বর অগ্রাধিকার কক্সবাজার সদর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বর্তমান চেয়ারম্যান জুয়েল চকরিয়ায় বাড়ির ছাদে উঠে আম পাড়তে গিয়ে পা-পিছলে পড়ে গৃহবধূর মৃত্যু লোহাগাড়ায় অনলাইন জুয়া খেলায় আসক্ত,ঋণের দায়ে আত্মহত্যা করল যুবক কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকের মৃত্যু টেকনাফের বাহারছড়ায় পুলিশের অভিযানে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্য গ্রেফতার মিয়ানমারে গৃহযুদ্ধের প্রভাব বাংলাদেশে : ঢাকায় সিবিআইএফের আন্তর্জাতিক সংলাপ ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রমজানের শুভেচ্ছা জানালেন বাইডেন

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১১ মার্চ, ২০২৪
রমজানের শুভেচ্ছা জানালেন বাইডেন


ওয়াশিংটন, ১১ মার্চ – মুসলিমদের পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এক শুভেচ্ছাবার্তায় গাজাসহ সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলিমদের শান্তি, সমৃদ্ধির পাশাপাশি নিরাপদে রোজা পালনের আশাপ্রকাশ করেছেন তিনি। এসময় গাজায় দ্রুত যুদ্ধবিরতিসহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার কথাও উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট।

রোববার (১০ মার্চ) এক বিবৃতিতে বাইডেন বলেন, আজ চাঁদ দেখার মাধ্যমে পবিত্র রমজান মাসের সূচনা হলো। এমন মুহূর্তে আমি এবং ফার্স্টলেডি জিল বাইডেন যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বের মুসলিমদের শুভেচ্ছা জানাই।

তিনি বলেন, এ বছর পবিত্র মাসটি এসেছে অপরিসীম বেদনার মুহূর্তে। গাজার যুদ্ধ ফিলিস্তিনি জনগণকে ভয়ানক যন্ত্রণার সম্মুখীন করেছে। ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের অধিকাংশই বেসামরিক নাগরিক। এদের মধ্যে হাজার হাজার শিশুও রয়েছে। যুদ্ধের কারণে প্রায় ২০ লাখ ফিলিস্তিনি গৃহহীন হয়েছেন; অনেকেরই জরুরি ভিত্তিতে খাদ্য, পানি, ওষুধ এবং আশ্রয়ের প্রয়োজন।

বাইডেন বলেন, আগামী দিনগুলোতে মুসলিমরা যখন রোজা ভাঙার (ইফতার) জন্য জড়ো হবেন, তখন অনেকের মনেই ফিলিস্তিনি জনগণের দুর্ভোগের কথা থাকবে। এটি আমার মনেও সামনের সারিতে রয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, আমরা গাজায় আরও জীবনরক্ষাকারী সাহায্য পাঠাচ্ছি। জিম্মিদের মুক্তি দেওয়া হবে এমন একটি চুক্তির অংশ হিসেবে কমপক্ষে ছয় সপ্তাহের জন্য অবিলম্বে এবং টেকসই যুদ্ধবিরতি প্রতিষ্ঠায় অবিরাম কাজ চালিয়ে যাবে যুক্তরাষ্ট্র। আমরা দীর্ঘমেয়াদী স্থিতিশীলতা, নিরাপত্তা ও শান্তির জন্য কাজ করে যাবো। এর মধ্যে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের স্বাধীনতা, মর্যাদা, নিরাপত্তা এবং সমৃদ্ধির সমান পদক্ষেপ নিশ্চিত করতে দ্বি-রাষ্ট্রীয় সমাধানও অন্তর্ভুক্ত রয়েছে। এটিই স্থায়ী শান্তির একমাত্র পথ।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১১ মার্চ ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::রমজানের শুভেচ্ছা জানালেন বাইডেন first appeared on DesheBideshe.



আরো খবর: