শিরোনাম ::
রামুতে হার পাওয়ার প্রকল্পের ওমেন ই-কমার্স প্রফেশনাল কোর্স সমাপনী অনুষ্ঠান সম্পন্ন চকরিয়ায় শাখাখালের তীর থেকে অজ্ঞাতনামা ব্যক্তির মরদেহ উদ্ধার চকরিয়ায় সংরক্ষিত বনাঞ্চল লাগোয়া ধান ক্ষেত থেকে ৫ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার সীমান্তে মাইন বিস্ফোরণে ৫ বাংলাদেশি আহত মিয়ানমার থেকে পালিয়ে এলো আরও ৮৮ জন বিজিপি সদস্য উখিয়ায় ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন দুই সাংবাদিক নেতা শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ উখিয়া উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী চাচা – ভাতিজা রামুতে গাড়িযোগে পাচারকালে ২০ হাজার ইয়াবাসহ ২ যুবক আটক টেকনাফে বালতি ভর্তি ইয়াবাসহ রোহিঙ্গা আটক, পলাতক-২
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘হাওয়া বুঝতে’ দিল্লি যাচ্ছেন জি এম কাদের

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২০ আগস্ট, ২০২৩
‘হাওয়া বুঝতে’ দিল্লি যাচ্ছেন জি এম কাদের

ঢাকা, ২০ আগস্ট – দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিন দিনের সফরে ভারত যাচ্ছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের।

রোববার (২০ আগস্ট) তিনি দিল্লির উদ্দেশ্যে রওয়ানা হবেন। তবে সফরে জাপা চেয়ার‌ম্যান কার কার সঙ্গে সাক্ষাৎ করবেন, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

জি এম কাদেরের আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা মাশরুর মওলা জানান, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করতে জাপা চেয়ারম্যান সেখানে যাচ্ছেন। তার ফরসঙ্গী হবেন স্ত্রী শেরিফা কাদের ও মশরুর মওলা।

তিনি বলেন, এখনও জানি না ভারতে কার কার সঙ্গে দেখা হবে। অফিসিয়ালভাবে কোনো কনসার্ন পারসনের অ্যাপয়নমেন্ট পাইনি। ভারতের ফরেন মিনিস্ট্রির সঙ্গে কথা বলতে যাচ্ছি। দিল্লি পৌঁছানোর পর জানতে পারব, কার কার সঙ্গে দেখা হবে।

এদিকে সুষ্ঠু নির্বাচনের দাবিতে গত কয়েক দিন ধরেই সরকারের কঠোর সমালোচনা করছেন জি এম কাদের।অন্যদিকে বিদ্যমান ব্যবস্থায় নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। এর মধ্যেই গত শুক্রবার ওয়াশিংটনকে দেওয়া এক বার্তায় নয়াদিল্লি বলেছে, ‘শেখ হাসিনাকে দুর্বল করা হলে, সবার ক্ষতি হবে।’

এদিকে গত ৫ আগস্ট জাপার এমপি এবং প্রেসিডিয়াম সদস্যদের যৌথসভা অনুষ্ঠিত হয়। জানা গেছে, ওই বৈঠকে আগামী নির্বাচনে জাপা কার সঙ্গে থাকবে সে বিষয়ে সেপ্টেম্বরে সিদ্ধান্ত নেওয়ার কথা হয়। এখন আগামী নির্বাচনে করণীয় সম্পর্কে আলোচনা করতে ভারতে যাচ্ছেন দলটির চেয়ারম্যান। বাংলাদেশ ইস্যুতে যুক্তরাষ্ট্র ভারতকে নিজের অবস্থানে নিতে পারবে; নাকি ভারত যুক্তরাষ্ট্রকে নিজের পক্ষে টানতে পারবে– এ বিষয়ে নিশ্চিত হয়ে সিদ্ধান্ত নিতে চান জি এম কাদের।

সূত্র: আরটিভি নিউজ


আরো খবর: