শিরোনাম ::
ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় জেল থেকে ফিরে বাদীকে উলঙ্গ করে মারধর,আহত-৩ পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন চকরিয়ায় আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বক্কর বাহিনীর হাতে অপহরণের শিকার ফারুক,উদ্ধার করলো পুলিশ!

ইমরান আল মাহমুদ
আপডেট: সোমবার, ৪ জুলাই, ২০২২

ইমরান আল মাহমুদ:
কক্সবাজারের টেকনাফ পৌরসভার উপরের বাজার থেকে অপহরণের শিকার হন ওমর ফারুক(২২)। সে পৌরসভার উপরের বাজার স্বপ্ন বাজারে কর্মচারী হিসেবে দীর্ঘদিন চাকরি করে আসছিলো। টেকনাফ লেদা এলাকার আবু বক্করের সাথে সম্পর্কের খাতিরে টাকা ধার দেয় ফারুক। পরে নির্দিষ্ট সময়ের পর পাওনা টাকা চাইতে গেলে ফারুককে নানা হুমকি প্রদান করে আবু বক্কর। এক পর্যায়ে গত ২৮জুন ফারুককে অপহরণ করে গহীন পাহাড়ে নিয়ে মুক্তিপণ দাবি করে আবু বক্করের নেতৃত্বে একদল অজ্ঞাত সন্ত্রাসী বাহিনী।

অপহরণের ঘটনায় ভিকটিমের খালাতো ভাই মো. সাদেক হোসেন বাদী হয়ে টেকনাফ থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর শুরু হয় পাহাড়ে পাহাড়ে তল্লাশি ও অভিযান। অভিযানের এক পর্যায়ে গত ২ জুলাই রাত ৯টার দিকে হাত পা বাঁধা অবস্থায় ভিকটিম ওমর ফারুক কে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। টেকনাফ থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার(উখিয়া সার্কেল) শাকিল আহমদ। এসময় অপহরণের ঘটনায় জড়িত দুইজন আসামীকে গ্রেফতার করে পুলিশ। তারা হলো,টেকনাফ পশ্চিম লেদা এলাকার মৃত আব্দু শুক্কুরের ছেলে আবু বক্কর ছিদ্দিক প্রকাশ রনি(২২) ও নবী হোছন(২৪)।

লেদা এলাকার সাধারণ মানুষ জানায়,রোহিঙ্গা ঢলের পর থেকে পাঁচবছর পর টেকনাফের লেদা এলাকার পাহাড়ে সন্ত্রাসীদের আস্তানা গড়ে উঠেছে। যার নেতৃত্বে রয়েছে আবু বক্কর। তার কয়েকটি সংঘবদ্ধ গ্রুপ সক্রিয়ভাবে কাজ করছে। এসব সন্ত্রাসীদের গ্রেফতারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে এলাকাবাসী।

অপহৃত ভিকটিম ওমর ফারুককে উদ্ধারের ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার(উখিয়া সার্কেল) শাকিল আহমদ জানান,গত ২ জুলাই টেকনাফ থানা পুলিশের সহযোগিতায় অপহরণের শিকার ওমর ফারুককে গহীন পাহাড় থেকে উদ্ধার করতে সক্ষম হয়। এ ঘটনায় জড়িত দুজনকে গ্রেফতার করা হয়। অন্যান্য সন্ত্রাসী বাহিনীর তথ্য পেলে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।


আরো খবর: