শিরোনাম ::
চকরিয়ায় আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা বন্ধুর সাথে ঘুরতে গিয়ে কক্সবাজারমুখী বাসের ধাক্কায় লাশ হয়ে ফিরল জসিম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ইয়াবা উদ্ধার পালিয়ে আসা সেনা ও বিজিপি সদস্যদের ফেরত নিলো মিয়ানমার উখিয়ায় দুর্যোগ প্রস্তুুতি ও সাড়াদান বিষয়ক সভায় অনুষ্ঠিত
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নতুন শিক্ষাক্রমে ৫ দিন হবে শ্রেণিকক্ষে পাঠদান : শিক্ষামন্ত্রী

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
নতুন শিক্ষাক্রমে ৫ দিন হবে শ্রেণিকক্ষে পাঠদান : শিক্ষামন্ত্রী

 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের নতুন শিক্ষাক্রমে পাঁচ দিন হবে শ্রেণিকক্ষে পাঠদান। এটা একবারে নতুন শিক্ষাক্রমে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গত বছর পর্যন্ত সপ্তাহে ছয় দিন ক্লাস ছিল। কিন্তু যখন বিদ্যুৎ সংকটের জন্য পাঁচ দিন পাঠদান করার সিদ্ধান্ত হয়, তখন বিদ্যুৎতের জন্য পাঁচ দিন কার্যক্রম চলে। কিন্তু এখন থেকে পাঁচ দিনই হবে শিক্ষা কার্যক্রম।

কারিগরি শিক্ষা বিভাগে শিক্ষক সংকট নেই জানিয়ে তিনি বলেন, কারিগরি শিক্ষা বিভাগে গত চার বছরে অনেক শিক্ষক নিয়োগ হয়েছে। তার আগের ১০ বছরে কোনো শিক্ষক নিয়োগ হয়নি।

শিক্ষামন্ত্রী বলেন, সব সময়ই কোনো না কোনো শিক্ষক অবসরে যাচ্ছেন। কাজেই কিছু কিছু পদ সব সময় শূন্য হয়। আবার সেই শূন্য পদগুলোর চাহিদা দিয়ে আমরা পূরণ করি এবং এ নিয়োগটা যে সহজ প্রক্রিয়া তা নয়, পিএসসির মাধ্যমে নিয়োগ হতে হয়। কাজেই সে প্রক্রিয়াটা চলমান আছে। তবুও কোথায়ও পদ শূন্য থাকলে সেগুলো পূরণ হয়ে হচ্ছে।

এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো খবর: