শিরোনাম ::
টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা বন্ধুর সাথে ঘুরতে গিয়ে কক্সবাজারমুখী বাসের ধাক্কায় লাশ হয়ে ফিরল জসিম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ইয়াবা উদ্ধার পালিয়ে আসা সেনা ও বিজিপি সদস্যদের ফেরত নিলো মিয়ানমার উখিয়ায় দুর্যোগ প্রস্তুুতি ও সাড়াদান বিষয়ক সভায় অনুষ্ঠিত উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

এবার পানির নিচে পারমাণবিক হামলায় সক্ষম ড্রোন পরীক্ষা উত্তর কোরিয়ার

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩


পিয়ং ইয়াং, ২৪ মার্চ – পানির নিচেও পারমাণবিক হামলা চালাতে সক্ষম একটি ড্রোনের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম কেসিএনএ এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে কেসিএনএ জানিয়েছে, পারমাণবিক হামলা চালাতে ও পানির নিচে চলতে সক্ষম এই ড্রোন যেকোনো উপকূল কিংবা বন্দরে মোতায়েন করা যেতে পারে।

কেসিএনএ-এর প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে সর্বোচ্চ নেতা কিম জং-উনের নির্দেশনা ও তত্ত্বাবধানে একটি সামরিক মহড়া চালায় উত্তর কোরিয়ার সামরিক বাহিনী। এ সময় নতুন অস্ত্রব্যবস্থা মোতায়েন ও পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এই মহড়ায় পারমাণবিক হামলা চালাতে সক্ষম ড্রোনটিও পরীক্ষা করা হয়।

গত মঙ্গলবার উত্তর কোরিয়ার দক্ষিণ হামগিয়ং প্রদেশের উপকূলে ড্রোনটি পরীক্ষামূলকভাবে চালানো হয়। মহড়া চলার সময় ড্রোনটি গতকাল বৃহস্পতিবার পর্যন্ত পানির নিচে ৫৯ ঘণ্টা ১২ মিনিট অবস্থান করেছে। এ সময় ড্রোনটি পানির ২৬০ থেকে ৪৯০ ফুট গভীরে চলাচল করেছে।

তবে ড্রোনটির পারমাণবিক সক্ষমতার বিষয়ে প্রতিবেদনে বিস্তারিত কিছু জানায়নি কেসিএনএ।

সূত্র: সমকাল
আইএ/ ২৪ মার্চ ২০২৩


আরো খবর: