শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজার সদর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বর্তমান চেয়ারম্যান জুয়েল

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সরকার দলের নেতাদের প্রভাব ও হস্তক্ষেপের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কক্সবাজার সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং আসন্ন সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী কায়সারুল হক জুয়েল।

২৭ এপ্রিল, শনিবার দুপুরে কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

এ সময় তিনি বলেন, দীর্ঘ ৫ বছর ধরে সর্বোচ্চ ত্যাগ, মেধা ও পরিশ্রম দিয়ে আন্তরিকতার সাথে কক্সবাজার সদর উপজেলাবাসীর সেবায় নিয়োজিত ছিলাম। জনগণের দাবির প্রেক্ষিতে পুনরায় প্রার্থী হয়েছিলাম।

জুয়েল বলেন, দুর্ভাগ্যের বিষয় বিগত কয়েকদিন যাবৎ অবলোকন করছি চলমান সদর উপজেলা নির্বাচন বিগত পৌর-নির্বাচনের মতো প্রহসনের নির্বাচন হতে চলেছে। আমি অনুধাবন করছি যে, একটি ক্ষমতালোভী প্রভাবশালী গোষ্ঠী দুর্বৃত্তায়নের মাধ্যমে রিটার্নিং অফিসারসহ জেলা নির্বাচন অফিসকে জিম্মি করে তাদের ইচ্ছামতো ব্যবহার করছে।

এই শক্তিশালী সিন্ডিকেটের কাছে সিভিল ও পুলিশ প্রশাসনসহ সকলে চরমভাবে অসহায়। তারা বিগত পৌর-নির্বাচনের মত পূর্ব পরিকল্পিতভাবে প্রশাসনকে ব্যবহার করে চরম কারচুপির মাধ্যমে জয় লাভের নীল নকশা চূড়ান্ত করেছে।

এমতাবস্থায় বিষয়টি আমরা পারিবারিকভাবে অনুধাবন করে, আমার কর্মী-সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের সাথে আলোচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, আমি এই প্রহসনের নির্বাচন থেকে সরে দাঁড়াব অর্থাৎ নির্বাচন করব না। তাই আমি চলমান সদর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদের প্রার্থিতা আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করলাম। এ জন্য আমি আমার শুভাকাঙ্ক্ষী ও কর্মী সমর্থকদের কাছে আন্তরিক দুঃখ প্রকাশ করছি। আমি আপনাদের সাথে ছিলাম, আজীবন পাশে থাকব ইনশাআল্লাহ।


আরো খবর: