শিরোনাম ::
মিয়ানমারে গৃহযুদ্ধের প্রভাব বাংলাদেশে : ঢাকায় সিবিআইএফের আন্তর্জাতিক সংলাপ ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় জেল থেকে ফিরে বাদীকে উলঙ্গ করে মারধর,আহত-৩ পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন চকরিয়ায় আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় দুটি করাতকল সীলগালা

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি::

পেকুয়ায় যত্রতত্রে গড়ে উঠেছে অবৈধ করাতকল। উপজেলায় গড়ে উঠেছে অন্তত ৩০টি করাতকল। এসবের কোনটাই অনুমোদন নেই। বুধবার (২৭ মার্চ) পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এসময় টইটং হাজি বাজারে ভ্রাম্যমান আদালত বসিয়ে মো.হাবিবুর রহমান ও খোকনের দুটি করাতকল সীলগালা করেন।

এছাড়া পেকুয়া বাজার ও কলেজগেইট চৌমুহনীতেও মোবাইকোর্ট পরিচালনা করা হয়েছে। ফুটপাত দখল করে পার্কিং করে যানজট সৃষ্টি করায় বিভিন্ন ব্যবসায়ী, সিএনজি ও টমটম চালকদের মোট সাত হাজার সাতশত টাকা অর্থ জরিমানা করা হয়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম বলেন, অনুমোদন না থাকায় বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা করে টইটং হাজিবাজারের দুটি করাতকল সীলগালা করে দেওয়া হয়েছে। এর আগে ২৪ মার্চ টইটং ইউপির কার্যালয় সংলগ্ন জালিয়ার চাং রাস্তার মাথা এলাকা থেকে রুহুল কাদের ও আমিন উল্লাহর দুটি করাতকল সীলগালা করা হয়েছে।

তিনি আরো বলেন, ডিসি অফিসের তথ্যমতে পেকুয়ায় ২৬টি করাতকল রয়েছে। এসবের কোনটাই অনুমোদন নেই। ডিসি অফিসের নির্দেশনা রয়েছে অবৈধ করাতকলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে। পর্যাক্রমে সকল অবৈধ করাতকল বন্ধ করে দেওয়া হবে। বনবিভাগের ১০ কিলোমিটারের মধ্যে কোন করাতকল বসানো যাবেনা বলেও জানান তিনি


আরো খবর: