শিরোনাম ::
চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চালু রেলওয়ের এক নম্বর অগ্রাধিকার কক্সবাজার সদর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বর্তমান চেয়ারম্যান জুয়েল চকরিয়ায় বাড়ির ছাদে উঠে আম পাড়তে গিয়ে পা-পিছলে পড়ে গৃহবধূর মৃত্যু লোহাগাড়ায় অনলাইন জুয়া খেলায় আসক্ত,ঋণের দায়ে আত্মহত্যা করল যুবক কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকের মৃত্যু টেকনাফের বাহারছড়ায় পুলিশের অভিযানে দুর্ধর্ষ ২ অপহরণকারী চক্রের সদস্য গ্রেফতার মিয়ানমারে গৃহযুদ্ধের প্রভাব বাংলাদেশে : ঢাকায় সিবিআইএফের আন্তর্জাতিক সংলাপ ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় জেল থেকে ফিরে বাদীকে উলঙ্গ করে মারধর,আহত-৩
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জাপানে ভূমিকম্পে হতাহতের ঘটনায় শেখ হাসিনার শোক

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪

ঢাকা, ০৩ জানুয়ারি – জাপানে ভূমিকম্পে প্রাণহানির ঘটনায় গভীর শোক এবং নিহতদের পরিবার ও আহতদের জন্য সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদাকে পাঠানো এক বার্তায় তিনি এ শোক ও সমবেদনা জানান।

চিঠিতে শেখ হাসিনা বলেন, শক্তিশালী ও বিধ্বংসী ভূমিকম্পের কথা শুনে আমরা গভীরভাবে শোকাহত।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, যদি প্রয়োজন হয় বাংলাদেশ সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। বাংলাদেশ জাপানের পাশে আছে। এই কঠিন সময়ে জাপান সরকার ও জনগণের প্রতি সংহতি ও বন্ধুত্ব প্রকাশ করছি।

বাংলাদেশ ও জাপান উভয়ই প্রাকৃতিক দুর্যোগ প্রবণ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমাদের জনগণ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সহনশীল এবং এই ধরনের সংকটে সব সময় একে অপরের পাশে দাঁড়িয়েছে। বিশ্বাস করি, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার নেতৃত্বে জাপানও দ্রুত এই সংকট মোকাবিলা করতে সক্ষম হবে।

গতকাল সোমবার একদিনে দেশটিতে ১৫৫টি ভূমিকম্প অনুভূত হয়েছে। এতে অন্তত ১৩ জন মারা গেছেন।

সূত্র: বাংলানিউজ

 


আরো খবর: