শিরোনাম ::
ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় জেল থেকে ফিরে বাদীকে উলঙ্গ করে মারধর,আহত-৩ পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন চকরিয়ায় আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৪ জুন, ২০২৩


করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু এবং ২৬ হাজার ৩৩২ জন শনাক্ত হয়েছেন। গতকাল (শনিবার) মৃত্যুর সংখ্যা ছিল ১৩৬ জন এবং শনাক্ত হয়েছিল ৩৪ হাজার ৪৩৭ জন।

রোববার (৪ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৮ হাজার ৬৬৩ জন আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। একইসময়ে মৃত্যুর শীর্ষে থাকা ডেনমার্কে মারা গেছেন ৫ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন এক হাজার ৬৪০ জন এবং মারা গেছেন দুইজন। ইরানে আক্রান্ত হয়েছেন ৪২ জন এবং মারা গেছেন চারজন। ইন্দোনেশিয়া আক্রান্ত হয়েছেন ২৫২ জন এবং মারা গেছেন দুইজন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৯৮ লাখ ৩৭ হাজার ৭৩৪ জন। এর মধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৮৫ হাজার ৯৫৩ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ২১ লাখ ৯৪ হাজার ৭৫৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। বাংলাদেশে প্রথম শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ।

আইএ/ ০৪ জুন ২০২৩


আরো খবর: