শিরোনাম ::
ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় জেল থেকে ফিরে বাদীকে উলঙ্গ করে মারধর,আহত-৩ পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন চকরিয়ায় আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আড়াই লাখ রোহিঙ্গা শিশুর শিক্ষায় সহযোগিতা করছে যুক্তরাষ্ট্র

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে থাকা প্রায় আড়াই লাখ শিশুকে শিক্ষার সুযোগ পেতে সহযোগিতা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। ইউনিসেফ বাংলাদেশের মাধ্যমে এ সহযোগিতা করছে দেশটি।

ঢাকা সফররত মার্কিন পররাষ্ট্র দপ্তরের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন-বিষয়ক সহকারী মন্ত্রী জুলিয়েটা ভ্যালস নয়েস সোমবার (৫ ডিসেম্বর) এক টুইট বার্তায় এ তথ্য জানান।

টুইটে জুলিয়েটা লেখেন, ইউনিসেফ বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র কক্সবাজারে দুই লাখ ৪৭ হাজারের বেশি রোহিঙ্গা শিশুকে শিক্ষার সুযোগ পেতে সাহায্য করছে।

রোহিঙ্গাদের পুনর্বাসন নিয়ে আলোচনা করতে পাঁচ দিনের সফরে গত শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশে আসেন যুক্তরাষ্ট্রের শরণার্থী ও অভিবাসনমন্ত্রী। সফরের শুরুতে রোববার (৪ ডিসেম্বর) তিনি কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান। সেখান থেকে তার নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের দেখতে যাওয়ার কথা রয়েছে।

ঢাকায় ফিরে যুক্তরাষ্ট্রের মন্ত্রী পররাষ্ট্র, স্বরাষ্ট্র, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ও শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। সেসব বৈঠকে রোহিঙ্গাদের যুক্তরাষ্ট্রে পুনর্বাসন নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।


আরো খবর: