শিরোনাম ::
ঈদগাঁও’র পাঁচ ইউপি’র নির্বাচন রবিবার পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় জেল থেকে ফিরে বাদীকে উলঙ্গ করে মারধর,আহত-৩ পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন চকরিয়ায় আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রামুতে প্রধানমন্ত্রীর ঈদের উপহার জমি ও ঘর পেলেন ২০০ পরিবার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৭ এপ্রিল, ২০২২

সোয়েব সাঈদ, রামু :: রামুতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে হতদরিদ্র ২০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার ২৬ এপ্রিল সকালে মাননীয় শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে রামু উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক নাসিম আহমেদ।

রামু উপজেলা নির্বাহি অফিসার প্রণয় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল।

অনুষ্ঠানে রামু উপজেলা সহকারি ভূমি রিগ্যান চাকমা, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি. মো. সালাহ উদ্দিন, রামু থানার অফিসার ইনচার্জ ওসি আনোয়ারুল হোসাইন, ওসি (তদন্ত) অরূপ কুমার চৌধুরী, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা, খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আব্দুল হক, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান শামসুল আলম, উপজেলা প্রকৌশলী মনজুর হাসান ভূঁইয়াসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০০ পরিবারের সদস্যদের হাতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি ও গৃহের দলিল হস্তান্তর করা হয়।
রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা জানিয়েছেন- রামুতে মুজিব বর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের ২য় পর্যায়ের আওতায় ৪০০ জন উপকারভোগী রয়েছেন।

এরমধ্যে নির্মাণকাজ সম্পন্ হওয়া ২০০ পরিবারকে মঙ্গলবার জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। এরমধ্যে রামুর খুনিয়াপালং ইউনিয়নে ১৫৯ টি এবং দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে ৪১ টি গৃহ নির্মাণ করা হয়েছে। এসব গৃহে ঠাঁই পাচ্ছে রামুর বিভিন্ন ইউনিয়নের ভূমিহীন, গৃহহীন হতদরিদ্র পরিবার। এছাড়াও অবশিষ্ট ২০০টি গৃহের নির্মাণ কাজও চলমান রয়েছে।


আরো খবর: