শনিবার, ১১ মে ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

র‌্যাবের পৃথক অভিযান : অস্ত্র, ইয়াবা, বিয়ারসহ আটক ৫

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৩ মে, ২০২২

কক্সবাজার জেলা শহরে ও রামুতে পৃথক চারটি অভিযান চালিয়ে অস্ত্র, গোলাবারুদ, ইয়াবা ও বিয়ারসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব-১৫।

আটকদের মধ্যে দুইজন মিয়ানমারের নাগরিক এবং একজন পরোয়ানাভুক্ত পলাতক আসামী। গত শনিবার বিকালে ও রোববার ওই অভিযানগুলো পরিচালনা করা হয়।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও সহকারী পুলিশ সুপার মোঃ বিল্লাল উদ্দিন স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কক্সবাজার জেলা শহরের কলাতলী এলাকায় শনিবার দিবাগত রাত (২২মে) রাত ২ টারদিকে অভিযান চালিয়ে আবু সৈয়দ (৪২) নামে এক ব্যক্তিকে আটক করা হয়। তিনি পূর্ব কলাতলী ঝিরঝিরি কুয়া এলাকার মৃত মোহাম্মদ সফির পুত্র। এই সময় তার সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ১০ ক্যান বিদেশী বিয়ার উদ্ধার করা হয়।

রোববার বিকাল ৩টায় রামু উপজেলার তেচ্ছিপুল মুসলিমপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১৫ হাজার ইয়াবাসহ আটক করা হয়েছে দুইজন রোহিঙ্গাকে। আটকরা হলেন মোঃ আইয়ুবের পুত্র আব্দুল গফুর (৩০) ও মৃত শফি আলমের পুত্র মোঃ রফিক (৩৫)। তারা মায়ানমারের আকিয়াব জেলার আইডিবি ক্যাম্প বারিজাপাড়ার বাসিন্দা। বর্তমানে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের হাটখোলাপাড়ায় বসবাস করে। একইদিন গভীররাতে কক্সবাজার জেলা শহরের পাহাড়তলী এলাকা থেকে একজন ওয়ারেন্টভুক্ত আসামীকে আটক করা হয়। আটক আসামী হলেন মোঃ তৈয়ব (৪০)। তিনি বাদশাঘোরা এলাকার শাখের আলমের পুত্র। পূর্বে দায়েরকৃত কক্সবাজার সদর মডেল থানার মামলা নং-১০১৫/২০, প্রসেস নং-৩৪৯৩, তারিখ-১০/০৪/২০২২ খ্রিঃ, ধারা-৩২৩/৩২৪/৩০৭ পেনাল কোড ১৮৬০ মূলে গ্রেফতার করা হয়েছে।

অপরদিকে, গত শনিবার (২১ মে) বিকাল ৫টায় কক্সবাজার জেলা শহরের হোটেল সী-গাল সংলগ্ন ঝাউবাগানের ভিতর থেকে ১ টি ওয়ানশুটারগান ও ২ রাউন্ড তাজা কার্তুজসহ মোঃ একরাম মিয়া (৩৮) নামের একজনকে আটক করা হয়। তিনি মহেশখালী উপটজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া গ্রামের মৃত এখলাস মিয়ার পুত্র। মোঃ একরাম মিয়ার বিরুদ্ধে২ টি ডাকাতি/ডাকাতির প্রস্তুতি, ৩ টি অস্ত্র আইন, ১ টি অপহরণ/চাঁদাবাজি, ২ টি মারামারি/শ্লীলতাহানী, ১ টি পরিবেশ আইনে মামলা রয়েছে।

আটক আসামীদের লিখিত এজাহার দায়ের করে কক্সবাজার সদর মডেল থানা ও রামু থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো খবর: