শিরোনাম ::
রবিবার, ১২ মে ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন বেলজিয়ামের রানী মাথিন্ডে ম্যারি ক্রিষ্টিন

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন বেলজিয়ামের রানী মাথিন্ডে ম্যারি ক্রিষ্টিন।তাঁর এই সফরকে ঘিরে পুরো ক্যাম্প এলাকায় কয়েক
স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ, এবিপিএন সদস্যরা ছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনের ব্যাপক তৎপরতা
লক্ষ্য করা গেছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে কক্সবাজার আসার কথা রয়েছেন। এর সড়ক পথে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসবেন।

সূত্রে জানা গেছে, উখিয়ার ৫টি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন বেলজিয়ামের রানী। তৎমধ্যে ক্যাম্প গুলো হলো ক্যাম্প-৩, ক্যাম্প-৪, ৪ এক্সটেনশন, ক্যাম্প-৫ সমূহ পরিদর্শন করবেন।

এ সময় এনজিও সংস্থার পরিচালনাধীন গণস্বাস্থ্য হাসপাতাল, বায়ুগ্যাস প্লান্টেশন, ইকো পার্ক, কমিউনিটি সেন্টার, হলিচাইল্ড লার্ণিং সেন্টার, ওইমেন মার্কেট পরিদর্শনের কথা রয়েছে।

এছাড়াও মিয়ানমারের সামরিক বাহিনীর নির্যাতনের শিকার হয়ে বান্তুচ্যুত রোহিঙ্গাদের নারীদের সাথে কথা বলবেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, বেলজিয়ামের রানী’র রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসাকে কেন্দ্র করে পুরো ক্যাম্প এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এর আগে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তিনদিনের সফরে ঢাকায় এসেছেন। বেলজিয়ামের রানী মাথিন্ডে ম্যারি ক্রিষ্টিন। এ সময় তাঁকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড.একে এম আব্দুর মোমেন ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।


আরো খবর: