শিরোনাম ::
টেকনাফে মাদ্রাসা ছাত্র অপহরণের ঘটনায় মূলহোতাসহ পাঁচজন গ্রেফতার,উদ্ধার শিক্ষার্থী টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ার অপরাজিত জনপ্রতিনিধি জাহাঙ্গীর চৌধুরী’র স্বেচ্ছায় পদত্যাগ! ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দিন টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার চট্টগ্রাম থেকে ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেন চলবে ২০ মে পর্যন্ত, থামবে ৭ স্টেশনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন পেকুয়ার যুবদল ও স্বেচ্ছাসেবক দল নেতা চকরিয়ায় সাবেক এমপির লোকজনের বিরুদ্ধে সাংবাদিকের উপর হামলা, মোবাইল লুটের অভিযোগ ঈদগাঁও উপজেলা নির্বাচন থেকে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার ‘হ্যারি পটারের স্কুলে’ রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫ শাহরুখের ‘পাঠান মা’ আমার বড় বোন
বুধবার, ০১ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়ে গেলো বাংলাদেশ স্কাউটস’র বাংলাদেশ স্কাউট দিবসের অনুষ্ঠান।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। অনুষ্ঠান শেষে কাব, রোভারদের পরিবেশনায় মনোজ্ঞ এক সাংস্কৃতিক সন্ধ্যা সকলকে মোহাচ্ছন্ন করে রাখে কতক্ষণ।

 

এসময় ৮ এপ্রিল বাংলাদেশ স্কাউট দিবসকে জাতীয় দিবস হিসেবে অন্তর্ভূক্তির জন্য মন্ত্রীকে অনুরোধ করলে তিনি তা বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।

 

 

অনুষ্ঠানে প্রধান জাতীয় কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান বলেন, গত বছরের ন্যায় এবারও স্কাউট দিবস উপলক্ষে ৫০ লাখ বৃক্ষরোপণ করা হবে।

 

 

দেশের শিশু, কিশাের ও যুবদের স্কাউটিং পদ্ধতিতে প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভরশীল, সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তােলার লক্ষ্যে স্কাউটিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। সারা বিশ্বে প্রায় ২৪ লাখ স্কাউট সদস্য রয়েছে। বিশ্বে সংখ্যার দিক থেকে এর অবস্থান চতুর্থ।

 

এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ স্কাউটসের উপদেষ্টা ড. শাহ মোহাম্মদ ফরিদ, বাংলাদেশ স্কাউটসের উপদেষ্টা ড. মো: আব্দুল করিম, বাংলাদেশ স্কাউটসের স্পেশাল ইভেন্টস বিষয়ক জাতীয় কমিটির সভাপতি ও সাবেক সচিব মো: মফিজুল ইসলাম, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (স্পেশাল ইভেন্টস), মো: ফসিউল্লাহ উপস্থিত ছিলেন।

 

 

 

 


আরো খবর: