শিরোনাম ::
পেকুয়ায় বজ্রপাতে ২ লবণচাষির মৃত্যু টেকনাফে মাদ্রাসা ছাত্র অপহরণের ঘটনায় মূলহোতাসহ পাঁচজন গ্রেফতার,উদ্ধার শিক্ষার্থী টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ার অপরাজিত জনপ্রতিনিধি জাহাঙ্গীর চৌধুরী’র স্বেচ্ছায় পদত্যাগ! ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দিন টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার চট্টগ্রাম থেকে ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেন চলবে ২০ মে পর্যন্ত, থামবে ৭ স্টেশনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন পেকুয়ার যুবদল ও স্বেচ্ছাসেবক দল নেতা চকরিয়ায় সাবেক এমপির লোকজনের বিরুদ্ধে সাংবাদিকের উপর হামলা, মোবাইল লুটের অভিযোগ ঈদগাঁও উপজেলা নির্বাচন থেকে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার ‘হ্যারি পটারের স্কুলে’ রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাংলাদেশে আশ্রয় নিলেন মিয়ানমারের সেনা কর্মকর্তাসহ ৩ সদস্য

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৩০ মার্চ, ২০২৪

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতের জেরে দেশটির সেনাবাহিনীর এক কর্মকর্তাসহ ৩ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

শনিবার (৩০ মার্চ) ভোর ৫টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে তারা। পরে তাদের নিরস্ত্র করে বাংলাদেশ বর্ডার গার্ড, বিজিবি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মিয়ানমারের সেনা কর্তাকর্তাসহ ওই ৩ জনকে নাইক্ষ্যংছড়ি ব্যাটেলিয়ান সদরে নিয়ে আসা হয়।

মিয়ানমার সেনাবাহিনীর সাথে বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষের জেরে টিকতে না পেরে দেশটির বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনাবাহিনীর সদস্যরা বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছে। এ নিয়ে গত তিন সপ্তাহে মিয়ানমার থেকে ১৭৭ জন বিজিপি ও সেনাবাহিনীর তিন সদস্য বাংলাদেশে এসে আশ্রয় নিল। এদের সবাইকে নাইক্ষ্যংছড়ির বিজিবি ব্যাটেলিয়ন সদরের স্কুল ভবনে রাখা হয়েছে।

বিজিবির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, খুব শীঘ্রই আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের ফেরত পাঠানো হবে।

এর আগে বিভিন্ন সময়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যসহ ৩৩০ মিয়ানমারের নাগরিককে (১৫ ফেব্রুয়ারি) কক্সবাজারের ইনানীতে নৌ-বাহিনীর জেটিঘাটে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।


আরো খবর: