শিরোনাম ::
দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পেকুয়ায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণচাষির মৃত্যু টেকনাফে মাদ্রাসা ছাত্র অপহরণের ঘটনায় মূলহোতাসহ পাঁচজন গ্রেফতার,উদ্ধার শিক্ষার্থী টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ার অপরাজিত জনপ্রতিনিধি জাহাঙ্গীর চৌধুরী’র স্বেচ্ছায় পদত্যাগ! ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দিন টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার চট্টগ্রাম থেকে ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেন চলবে ২০ মে পর্যন্ত, থামবে ৭ স্টেশনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন পেকুয়ার যুবদল ও স্বেচ্ছাসেবক দল নেতা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পদত্যাগ করলেন নির্বাচন কমিশনার অরুণ গোয়েল

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১০ মার্চ, ২০২৪
পদত্যাগ করলেন নির্বাচন কমিশনার অরুণ গোয়েল


নয়াদিল্লি, ০৯ মার্চ – লোকসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে হঠাৎ করে পদত্যাগ করেছেন ভারতের নির্বাচন কমিশনার অরুণ গোয়েল। তার পদত্যাগপত্রটি গ্রহণ করেছেন প্রেসিডেন্ট দ্রুপুদি মুর্মু।

তিনি পদত্যাগ করার আগে নির্বাচন কমিশনে আগে থেকে একটি পদ খালি ছিল। এখন কমিশনে শুধুমাত্র প্রধান নির্বাচন কমিশনার রাজিব কুমার রয়ে গেছেন।

একটি সূত্র ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভে শনিবার (৯ মার্চ) জানিয়েছিল আগামী সপ্তাহে লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। তবে অরুণ গোয়েল পদত্যাগ করায় এ বিষয়টি ঝুলে গেছে।

১৯৮৫ সালের আইএএস ব্যাচের কর্মকর্তা অরুণ গোয়েল ২০২২ সালের ১৮ নভেম্বর সরকারি চাকরি থেকে পদত্যাগ করেন। এর একদিন পরই তাকে নির্বাচন কমিশনার পদে নিয়োগ দেওয়া হয়। তার নিয়োগটি উচ্চ আদালতে চ্যালেঞ্জ করা হয়েছিল। ওই সময় আদালত জিজ্ঞেস করেছিলেন, অরুণকে নির্বাচন কমিশনার বানাতে ‘কিসের এত তাড়া ছিল।’

পরবর্তীতে এই পিটিশন খারিজ করে দেন আদালতের দুই সদস্যের বেঞ্চ। ওই সময় আদালত বলেছিলেন, সংবিধানের একটি বেঞ্চ বিষয়টি তদন্ত করেছে কিন্তু তারা অরুণ গোয়েলের নিয়োগ বাতিল করতে চায়নি।

এ বছর ভারতে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। বিশাল এ মহাযজ্ঞে অংশ নিতে রাজনৈতিক দলগুলো প্রস্তুতি শুরু করেছে। তারা এখন প্রার্থীতা চূড়ান্ত করছে।

ধারণা করা হচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি আবারও ক্ষমতায় আসবে। বর্তমানে অন্যান্য দলগুলোর তুলনায় বিজেপির জনপ্রিয়তা সবচেয়ে বেশি।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০৯ মার্চ ২০২৪





আরো খবর: