শনিবার, ১১ মে ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নাইক্ষ্যংছড়িতে তিন দিনে বিজিবি কর্তৃক ৫৮টি বার্মিজ গরু জব্দ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

শামীম ইকবাল চৌধুরী :

নাইক্ষ্যংছড়িতে ১১,বর্ডার গার্ড ব্যাটালিয়ন কতৃক তিন দিনের বিশেষ অভিযানে ৫৮টি বার্মিজ গরু জব্দ করা হয়েছে।

সূত্রে জানাযায়,গত ৩ ফেব্রুয়ারি হতে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন(১১বিজিবি) চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৫৮টি বার্মিজ গরু আটক করতে সক্ষম হয়েছে। আটককৃত বার্মিজ গরুর সিজার তালিকা অনুযায়ি বাজার মূল্য আনুমানিক ৬৯,৬০,০০০ (ঊনসত্তর লক্ষ ষাট হাজার টাকা)

জানা যায়,বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক, কক্সবাজার রিজিয়ন কমান্ডার,রামু সেক্টর কমান্ডার এবং নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি )’র অধিনায়কের দিক নির্দেশনায় এই চোরাচালানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।
সোমবার বিষয়টি সত্যতা নিশ্চিত করে
১১ বিজিবি’র অধিনায়ক ও জোন কমান্ডার লে.কর্নেল মো.রেজাউল করিম জানান,সীমান্ত পথে গরু চোরাচালান রোধকল্পে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১বিজিবি) কর্তৃক কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও যেকোন মূল্যে নাইক্ষ্যংছড়ি ১১,বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১১বিজিবি) চোরাচালান প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করবে। ভবিষ্যতে মাদক ও চোরাচালান দমনে নিয়োজিত থেকে যেকোন আন্তঃ রাষ্ট্রীয় অপরাধ দমনে বিজিবি কঠোর অবস্থানে থাকবে। মাদক ও চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১বিজিবি) প্রতিশ্রুতিবদ্ধ।


আরো খবর: