রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

দক্ষিণ কোরিয়া বিশ্ব স্কাউট জাম্বুরিতে দেশের প্রতিনিধি চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের ১০ অধম্য শিক্ষার্থী

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৭ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব‍্য ২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরিতে বাংলাদেশ স্কাউট দলের প্রতিনিধি হয়ে কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের স্কাউট গ্রুপের সদস্যরা অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। এ অনুষ্ঠানে পৃথিবীর ১৭৮টি রাষ্ট্রের ৫০ হাজার জন স্কাউট অংশগ্রহণ করবে।

জানা গেছে, ২০২৩ সালের ১ থেকে ১২ আগস্ট দক্ষিণ কোরিয়ার স্যামানগুমে ২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরী অনুষ্ঠিত হবে।

জাম্বুরীতে বিশ্বের সকল দেশের স্কাউট, রোভার স্কাউট, ইয়াং লিডার এবং অ‍্যাডাল্ট লিডার এর অংশগ্রহণে অনুষ্ঠিতব‍্য বিশ্ব স্কাউটের সবচেয়ে বড় প্রোগ্রাম ২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরি।

এতে বাংলাদেশের হয়ে কক্সবাজারের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপের ১০ সদস্য অংশ গ্রহণের সুযোগ পেয়েছেন।

জাম্বুরীতে অংশগ্রহণের উদ্দেশ্যে উক্ত স্কাউট গ্রুপ সোমবার (৩০ জুলাই) রাত ১২টার দিকে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সিংগাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে রওনা দেন। বর্তমানে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট দলের সদস্যরা দক্ষিণ কোরিয়া রয়েছেন।

চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের স্কাউট দলের ইউনিট লিডার হিসেবে দক্ষিণ কোরিয়া গেছেন স্কাউট চকরিয়া উপজেলা সাধারণ সম্পাদক ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষক আনছারুল করিম। তিনি বলেন, ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরিতে স্কাউট গ্রুপের প্রতিনিধি হিসেবে চকরিয়া কোরক বিদ্যাপীঠ শিক্ষা প্রতিষ্ঠান দক্ষিণ কোরিয়ায় অংশগ্রহণ করতে পেরে আমরা অনেক আনন্দিত। যাদের সার্বিক সহযোগিতায় আজ বিশ্বের বুকে এই আয়োজনে অংশ গ্রহণের সুযোগ পেয়েছি, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি৷

তিনি বলেন, বিশ্বের প্রায় সকল দেশের অংশগ্রহণে এই জাম্বুরী হতে যাচ্ছে যেখানে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে অনেক উৎফুল্ল ও গৌরবান্বিত। বাংলাদেশ স্কাউট দলের প্রতিনিধি হিসাবে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপ যেন সুনাম কুড়িয়ে আনতে পারে তার জন্য সকলের কাছে দোয়া কামনা করছি।

জানা গেছে, দক্ষিণ কোরিয়া বিশ্ব স্কাউট জাম্বুরিতে বাংলাদেশের স্কাউট দলের সদস্যদের সাক্ষাৎ করেছেন শিক্ষামন্ত্রী ডা.দিপু মনি। এসময় তিনি চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট দলের ইউনিট লিডার ও অধম্য শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং প্রতিযোগিতায় প্রতিভার স্বাক্ষর রেখে স্কাউট দলের সবাইকে বাংলাদেশের মুখ উজ্জ্বল করার আহবান জানান।


আরো খবর: