শিরোনাম ::
রামুতে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মহেশখালীতে চিংড়ি ঘের দখল নিয়ে সন্ত্রাসীর গুলিতে নিহত ১ রামুতে হার পাওয়ার প্রকল্পের ওমেন ই-কমার্স প্রফেশনাল কোর্স সমাপনী অনুষ্ঠান সম্পন্ন চকরিয়ায় শাখাখালের তীর থেকে অজ্ঞাতনামা ব্যক্তির মরদেহ উদ্ধার চকরিয়ায় সংরক্ষিত বনাঞ্চল লাগোয়া ধান ক্ষেত থেকে ৫ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার সীমান্তে মাইন বিস্ফোরণে ৫ বাংলাদেশি আহত মিয়ানমার থেকে পালিয়ে এলো আরও ৮৮ জন বিজিপি সদস্য উখিয়ায় ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন দুই সাংবাদিক নেতা শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ উখিয়া উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী চাচা – ভাতিজা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চট্রগ্রামে বহির্নোঙরে লাইটার জাহাজ ডুবি, নিখোঁজ ৭ নাবিক

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১৯ মার্চ, ২০২২

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে সিমেন্ট ক্লিংকার বোঝাই ‘এম ভি টিটু-১৪’ নামে একটি লাইটার জাহাজ ডুবে গেছে; জাহাজটিতে ১৩ জন নাবিক ছিলেন। এরমধ্যে ছয় জনকে উদ্ধার করা গেলেও এখন পর্যন্ত সাত জন নিখোঁজ আছেন।

শনিবার ভোর ৪টায় পারকি বিচ এলাকায় জাহাজটি ডুবে যায়। তবে নিখোঁজ নাবিকদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে কোস্ট গার্ড। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক।

তিনি বলেন, লাইটার জাহাজটি মাদার ভেসেল থেকে সিমেন্ট ক্লিংকার বোঝাই করে এসে বহির্নোঙরে অবস্থান করছিল। দুর্ঘটনার পর নিখোঁজ সাত নাবিককে উদ্ধারে কোস্টগার্ড এবং ডুবে যাওয়া লাইটার জাহাজ উদ্ধারে বন্দরের উদ্ধারকারী জাহাজ টাগবোর্ট কাজ করছে।

কোস্ট গার্ড পূর্ব জোনের ভারপ্রাপ্ত জোনাল কমান্ডার ক্যাপ্টেন ফাইজ উদ্দিন আহম্মেদ বলেন, আজ ভোর ৪টার দিকে বন্দরের বহির্নোঙরের পারকি বিচ এলাকায় এমভি টিটু-১৪ নামে একটি লাইটারেজ জাহাজ ডুবে যাওয়ার খবর আসে। ১৩ জন নাবিক নিয়ে জাহাজটি ডুবে গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা পাঁচজনকে উদ্ধার করেছি। এছাড়া ডুবে যাওয়া জাহাজের ক্যাপ্টেন অন্য একটি জাহাজে উঠেছেন বলে জানতে পেরেছি। এ ঘটনায় নিখোঁজ সাতজনের অবস্থান এখনও শনাক্ত করা যায়নি।

বাংলাদেশ লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি নবি আলম বলেন, এমভি টিটু-১৪ নামে একটি জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। জাহাজটি আবুল খায়ের গ্রুপের। জাহাজের নাবিকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। জাহাজটিতে সিমেন্ট তৈরির কাঁচামাল ছিল বলে জানা গেছে।


আরো খবর: