বুধবার, ০৮ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চট্টগ্রাম-কক্সবাজার সড়কে যান চলাচল শুরু, বন্যা পরিস্থিতির উন্নতি

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

বন্যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে তিনদিন বন্ধ থাকার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। বৃষ্টি না হওয়ায় জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে।

বাস ও পরিবহন সংগঠন সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ আঞ্চলিক সড়কগুলোতে যান চলাচল শুরু হয়েছে।

এনা ট্রান্সপোর্টের কক্সবাজারের জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিক জানান, আজ সকাল থেকে এসি, নন এসিসহ সব ধরনের দূরপাল্লার বাস ও মিনিবাস কক্সবাজার বাস টার্মিনাল থেকে চলাচল শুরু হয়েছে।

এ সড়কে কক্সবাজারের ২০টি পরিবহনের প্রায় ৬০০ বাস চলাচল করে বলে জানিয়েছেন কক্সবাজার বাস মালিক সমিতির অর্থ সম্পাদক খোরশেদ আলম।

তিনি বলেন, বুধবার রাত থেকে চট্টগ্রাম-কক্সবাজার সড়ক থেকে বন্যার পানি নেমে যায়।

এতে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান জানান, বন্যার পানি নামতে শুরু করলেও এখনো উপকূলীয় এলাকার কয়েকটি ইউনিয়ন তলিয়ে রয়েছে। এতে চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়ক ডুবে রয়েছে। তবে চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কসহ আঞ্চলিক সড়কগুলো পুরোদমে যোগাযোগ শুরু হয়েছে।

এর আগে টানা বর্ষণ,পূর্ণিমার জোয়ার ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় সোমবার থেকে কক্সবাজারের কয়েকটি উপজেলা প্লাবিত হয়। তবে চকরিয়া ও পেকুয়ার নিম্নাঞ্চল এখনও ডুবে রয়েছে। অবশ্য বন্যার পানি কমতে শুরু করেছে।


আরো খবর: