শিরোনাম ::
টেকনাফে মাদ্রাসা ছাত্র অপহরণের ঘটনায় মূলহোতাসহ পাঁচজন গ্রেফতার,উদ্ধার শিক্ষার্থী টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ার অপরাজিত জনপ্রতিনিধি জাহাঙ্গীর চৌধুরী’র স্বেচ্ছায় পদত্যাগ! ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দিন টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার চট্টগ্রাম থেকে ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেন চলবে ২০ মে পর্যন্ত, থামবে ৭ স্টেশনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন পেকুয়ার যুবদল ও স্বেচ্ছাসেবক দল নেতা চকরিয়ায় সাবেক এমপির লোকজনের বিরুদ্ধে সাংবাদিকের উপর হামলা, মোবাইল লুটের অভিযোগ ঈদগাঁও উপজেলা নির্বাচন থেকে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার ‘হ্যারি পটারের স্কুলে’ রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫ শাহরুখের ‘পাঠান মা’ আমার বড় বোন
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় বিএনপি নেতার মামলায় উচ্ছেদ আতঙ্কে মার্কেট মালিক ও দোকানদার ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া ::
আপডেট: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

কোনধরনের নোটিশ না দিয়ে কক্সবাজারের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা সোসাইটিন্থ দীর্ঘ ৪৫ বছরের ভোগদখলীয় এস,আর প্লাজা মার্কেট উচ্ছেদ চেষ্টার প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মানববন্ধন করেছে ভুক্তভোগী দোকান মালিক, ব্যবসায়ী ও স্থানীয় শতশত জনতা। গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে মহাসড়ক লাগোয়া হিন্দু পরিবারের মালিকানাধীন এস,আর প্লাজা সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর বলেন, আমরা ব্যবসায়ীরা সবাই ঐক্যবদ্ধ। কোনধরনের গোপন ষড়যন্ত্র করে দোকান থেকে ব্যবসায়ীদের উচ্ছেদ করা হলে, হয়রানি করলে তার সঠিক জবাব দেওয়া হবে। মার্কেটের মালিকানা নিয়ে বিরোধ থাকতে পারে। আদালতের রায়ডিগ্রি থাকুক। কিন্তু সবার আগে ব্যবসায়ীদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, ব্যবসায়ীরা মার্কেট থেকে দোকান নিয়েছে ৯৯বছর মেয়াদে। চুক্তি অনুযায়ী এখনো অর্ধেকের বেশি সময় দোকানের মেয়াদ রয়েছে। সেখানে বিনা নোটিশে দোকানগুলো উচ্ছেদ করা হলে চকরিয়া শহরের সমস্ত ব্যবসায়ীরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে। তাই মার্কেটের ব্যবসায়ী তথা দোকানদাররা যাতে ক্ষতির শিকার না হন সেইজন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের কাছে সুদৃষ্টি কামনা করছি।

এদিকে মানববন্ধন শেষে এসআর প্লাজা মার্কেটের দ্বিতীয় তলায় চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের অফিসে মার্কেট মালিক হিন্দু পরিবার ও মার্কেটের ব্যবসায়ীরা সংবাদ সম্মেলন করেন।
এতে মার্কেটের দোকানদার ও ব্যবসায়ী নেতা পরিমল নাথ বলেন, ব্যবসায়ীদের কোন ধরনের নোটিশ গোপন রেখে একতরফীয়ভাবে রায় উচ্ছেদের পায়তারা চালাচ্ছে পাশ্ববর্তী হাসেম মার্কেটের মালিক বিএনপি নেতা আবুল হাসেম চেয়ারম্যান। ব্যবসায়ীরা তাদের মার্কেট থেকে উচ্ছেদে অন্তত একমাস সময়ের দাবি করেন প্রশাসনের কাছে।

মানববন্ধনে মার্কেট মালিক ও ব্যবসায়ীদের দাবীর প্রতি একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা সরওয়ার আলম, মহসিন বাবুল, রেজাউল হক সওদাগর, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র মুজিবুল হক মুজিব , চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউসার উদ্দিন কচির প্রমূখ।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, দোকানদার ব্যবসায়ীদের দাবী অমান্য করে মার্কেট উচ্ছেদের নামে ক্ষতিসাধন ও হয়রাণীর চেষ্টা করা হলে চকরিয়া শহরের সকল মার্কেটের ব্যবসায়ী ও সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

এসআর প্লাজা মার্কেটের বর্তমান মালিক ও চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ বলেন, উচ্চ আদালত অবকাশকালীন বন্ধ থাকায় আমাদের বিরুদ্ধে জারিকৃত এক তরফীয় রায়ের বিরুদ্ধে আপিল করা যাচ্ছে না। তবে আমরা শীঘ্রই এ বিষয়ে
আইনীভাবে মোকাবেলা করবো। আশাকরি বিজ্ঞ আদালতে আমরা সুবিচার পাবো।
তিনিও প্রাথমিকভাবে ভুক্তভোগী ব্যবসায়ীদের দাবী মেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

প্রসঙ্গত, বিএনপি নেতা আবুল হাশেম চেয়ারম্যানের মামলায় আদালতের রায় অনুযায়ী আগামী ২১ এপ্রিল রোববার ও ২২ এপ্রিল সোমবার চকরিয়া পৌরশহরের এসআর প্লাজা নামক মার্কেটটি উচ্ছেদের জন্য দিন ধার্য্য করা হয়েছে। #


আরো খবর: