শিরোনাম ::
টেকনাফে মাদ্রাসা ছাত্র অপহরণের ঘটনায় মূলহোতাসহ পাঁচজন গ্রেফতার,উদ্ধার শিক্ষার্থী টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার উখিয়ার অপরাজিত জনপ্রতিনিধি জাহাঙ্গীর চৌধুরী’র স্বেচ্ছায় পদত্যাগ! ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দিন টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার চট্টগ্রাম থেকে ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেন চলবে ২০ মে পর্যন্ত, থামবে ৭ স্টেশনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন পেকুয়ার যুবদল ও স্বেচ্ছাসেবক দল নেতা চকরিয়ায় সাবেক এমপির লোকজনের বিরুদ্ধে সাংবাদিকের উপর হামলা, মোবাইল লুটের অভিযোগ ঈদগাঁও উপজেলা নির্বাচন থেকে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার ‘হ্যারি পটারের স্কুলে’ রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫ শাহরুখের ‘পাঠান মা’ আমার বড় বোন
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক :
আপডেট: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

উখিয়া রাজাপালং মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের উত্তরপত্রের খাতায় দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা অসদুপায় অবলম্বন করার গুরুতর অভিযোগ উঠেছে। ঘটনাটি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয়েছে।
এ সংক্রান্ত বিষয় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করা হলে বিষয়টি তদন্ত করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত বদরুল আলম কে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে বলে দায়িত্বশীল সূত্রে নিশ্চিত হওয়া গেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে , চলতি দাখিল পরীক্ষায় রাজাপালং মাদ্রাসা কেন্দ্রে ১২ টি মাদ্রাসার ৬৮৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।
আব্দুল্লাহ আল ফারুক নামের একজন অভিভাবক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত এক অভিযোগে উল্লেখ করেছেন , চলতি দাখিল পরীক্ষায় রাজাপালং মাদ্রাসা কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা এমসিকিউ খাতা বাহিরে এনে উত্তরপত্র ভরাট করে কক্ষে নিয়ে পরীক্ষার্থীদেরকে সঠিক উত্তর শিখিয়ে দিচ্ছে।
কেন্দ্র সচিব সহ ৩ জন শিক্ষকের বিরুদ্ধে এমসিকিউ খাতায় অসদুপায় অবলম্বনের সরাসরি অভিযুক্ত করা হয়েছে।
কেন্দ্র সচিব মাওলানা আব্দুল হক সাংবাদিকদের জানান, পরীক্ষায় অনিয়ম বা অসদুপায় অবলম্বন সংক্রান্ত যে অভিযোগ করা হয়েছে সেটির কোন অস্তিত্ব নেই । পরীক্ষার হল থেকে এমসিকিউ খাতা বের করা হয়েছে এমন প্রমাণ কেউ দিতে পারবে না । মূলত একটি মহল মাদ্রাসার ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য উপজেলা প্রশাসনের নিকট বিভ্রান্তকর অভিযোগ করেছে।
তদন্তের টিমের প্রধান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত বদরুল আলম জানান পরীক্ষা সংক্রান্ত বিষয়টি স্পর্শকাতর । তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোন কিছু বলা সম্ভব নই।
সচেতন নাগরিক সমাজ ও অভিভাবক মহল বিষয় খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট দাবি জানিয়েছেন।


আরো খবর: