মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পরিচালকের পদও হারাচ্ছেন পাপন – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪


ঢাকা, ২৮ অক্টোবর – আওয়ামী লীগ সরকারের পতনের পর আত্মগোপনে চলে যাওয়া নাজমুল হাসান পাপন টানা তিন সভায় না থাকায় পরিচালকের পদও হারাচ্ছেন। আজ সোমবার বিসিবিকে চিঠি দিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) জানিয়েছে কতটি পরিচালকের পদ অবসান/শূন্য হয়েছে তা জানানোর জন্য অনুরোধ করা হলো।

পাশাপাশি শূন্যপদ পূরণে বিসিবি কী পদক্ষেপ নিয়েছে সেটাও জানতে চেয়েছে এনএসসি। চলতি মেয়াদে বিসিবির প্রতিটি সভায় পরিচালকদের উপস্থিতিও জাতীয় ক্রীড়া পরিষদকে অবহিত করতে বলা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গঠনতন্ত্রের ১৫(২) এর ধারা অনুযায়ী, শারীরিক অসুস্থতা, বিদেশ গমন বা যথাযথ কারণ ছাড়া পরপর তিনটি বোর্ডসভায় অনুপস্থিত থাকলে তার পরিচালকের সদস্যপদ বাতিল হবে। আর ছয় মাসের মধ্যে তিনটি বোর্ডসভা না হলে এই কমিটিই বিলুপ্ত হয়ে যাবে।

শূন্য পদ পূরণের লক্ষ্যে পরিচালনা পরিষদের অনুরোধক্রমে জাতীয় ক্রীড়া পরিষদ একটি নির্বাচন কমিশন গঠন করবে এবং ওই পদ পূরণের জন্য অনুচ্ছেদ ১৩ অনুযায়ী উক্ত কমিশন শূন্যের সর্বোচ্চ ৪৫ দিনের মধ্যে নির্বাচনের লক্ষ্যে নির্বাচন পরিচালনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সক্রিয় পরিচালকের মধ্যে রয়েছেন নতুন সভাপতি ফারুক আহমেদ, নাজমুল আবেদীন ফাহিম, মাহবুব আনাম, ফাহিম সিনহা, স্বপন, মঞ্জুরুল আলম, আকরাম খান, সালাউদ্দিন চৌধুরী, কাজী ইনাম আহমেদ।



আরো খবর: