শিরোনাম ::
মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জাপানে স্বীকৃতি পেল বাংলাদেশি নির্মাতা শাহেদ ইমনের চলচ্চিত্র

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪


ঢাকা, ২৮ অক্টোবর – নির্মাতা আবু শাহেদ ইমনের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘টেনেমেন্ট অফ সিক্রেট টক’। বিশ্বব্যাপী অসংখ্য সিনেমাকে পেছনে ফেলে এবার এটি নির্বাচিত হয়েছে জাপানের বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে। আর এর মধ্যদিয়ে প্রথমবারের মত বাংলাদেশি কোনো নির্মাতা এই সম্মান অর্জন করলেন।

জানা গেছে, জাপানের হোক্কাইডো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৪, নাসু শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪ এবং তাচিকাওয়া মেইগাজা স্ট্রিট ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪ প্রদর্শিত হবে ‘টেনেমেন্ট অফ সিক্রেট টক’।

শোচিকু দলের অংশ হিসেবে ইমনের নির্দেশনায় নির্মিত ‘টেনেমেন্ট অফ সিক্রেট টক’ একটি ঐতিহ্যবাহী জাপানি জিদাইগেকি স্টাইলে তৈরি করা হয়েছে, যেখানে কিয়োটোর শোচিকু স্টুডিওর খোলা সেট, আসল কস্টিউম, এবং ঐতিহাসিক প্রপ ব্যবহার করা হয়েছে। সিনেমাটি জাপানের প্রাচীন চলচ্চিত্র নির্মাণ ধারা ও ইমনের নিজস্ব নির্মাণশৈলীর সমন্বয় ও আন্তর্জাতিক নির্মাতাদের একটি মেধাবী দলের সহযোগিতায় আরও সমৃদ্ধ হয়েছে। সিনেমাটি নির্মান হয়েছে কিয়োটো ফিল্মমেকারস ল্যাব ২০২৪’র অধীনে।

 

আবু শাহেদ ইমন বলেন, ‘শোচিকু স্টুডিওতে আন্তর্জাতিক কলাকুশলীর সঙ্গে “টেনেমেন্ট অফ সিক্রেট টক” তৈরি করতে পারা ছিল এক অসাধারণ অভিজ্ঞতা। আমি কৃতজ্ঞ যে এই চলচ্চিত্রটি জাপানের দর্শকদের কাছে পৌঁছাচ্ছে এবং কিয়োটো ফিল্মমেকারস ল্যাবের পরামর্শকদের সহযোগিতা ও দিকনির্দেশনার জন্য কৃতজ্ঞ।’

এর আগে, আবু শাহেদ ইমন ‘জালালের গল্প’, ‘ইতি, তোমারই ঢাকা’ ‘মারকিউলিস’, ‘পতালঘর’, ‘পায়ের তলে মাটি নাই’ নির্মাণ করে প্রশংসা কুড়িয়েছেন। এর মধ্যে ২০১৬ সালে ‘জালালের গল্প’, ২০২০ সালে ‘ইতি, তোমারই ঢাকা’ ও ২০২৩ সালে ‘পায়ের তলে মাটি নাই’ অস্কারে বাংলাদেশি প্রতিনিধিত্ব করেছিল।

আইএ/ ২৮ অক্টোবর ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::জাপানে স্বীকৃতি পেল বাংলাদেশি নির্মাতা শাহেদ ইমনের চলচ্চিত্র first appeared on DesheBideshe.



আরো খবর: