শিরোনাম ::
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মরিচ্যায় বিজিবির পৃথক অভিযানে ক্রিস্টাল মেথ ও ইয়াবাসহ দুইজন আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪

শহিদ রুবেল::

মাদক পাচার রোধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে রামু ব্যাটালিয়ন ৩০ বিজিবির পৃথক দুটি অভিযানে ৯৯৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। অভিযানে দুইজন মাদক চোরাকারবারিকেও আটক করা হয়।

বিজিবি জানায়, ২৭ অক্টোবর দুপুরে রামু ব্যাটালিয়নের অধীনস্থ মরিচ্যা চেকপোস্টের একটি টহল দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোয়ালিয়া চেকপোস্টে অভিযান চালায়। সন্দেহভাজন হিসেবে একটি ইজিবাইক থামিয়ে যাত্রী মোঃ মনির আহম্মদ (৫০), পিতা-মৃত কালু মিয়া, রামু, কক্সবাজারকে তল্লাশি করা হয়। তার হাতে থাকা শপিং ব্যাগে বিশেষভাবে লুকানো অবস্থায় ৯৯৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়। এই নিষিদ্ধ মাদকটি মূলত মায়ানমার থেকে বাংলাদেশে চোরাচালানের উদ্দেশ্যে আনা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে।

এইছাড়াও ২৮ অক্টোবর বিকালে রামু ব্যাটালিয়নের একটি টহল দল মরিচ্যা যৌথ চেকপোস্টে একটি ট্রাক থামিয়ে তল্লাশি চালায়। বালুখালী থেকে চট্টগ্রামগামী ট্রাকটির চালক মোঃ আব্দুল মোমিন (৩২), পিতা-মৃত হাসেম, রামু, কক্সবাজারকে সন্দেহ করে তল্লাশি করা হয়। ট্রাকের ড্যাশবোর্ডের ভিতরে বিশেষভাবে লুকানো অবস্থায় ২ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ৬ লক্ষ টাকা।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ জানান, আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে রামু থানায় হস্তান্তরের কার্যক্রম চলছে।


আরো খবর: