শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

৯ মাস পর কারামুক্ত ইমরান খানের স্ত্রী বুশরা বিবি

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪


ইসলামবাদ, ২৪ অক্টোবর – দীর্ঘ প্রায় ৯ মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি। বুধবার পাকিস্তানের বহুল আলোচিত তোশাখানা দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট জামিন দেওয়ার পরদিন তিনি মুক্তি পেয়েছেন।

বুশরা বিবির মুক্তি দুর্নীতির একাধিক মামলায় গত বছরের আগস্টে গ্রেপ্তার হওয়া পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ও তার পরিবারের জন্য বড় আইনি স্বস্তি হিসেবে হাজির হয়েছে। তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে গত জানুয়ারিতে ১৪ বছরের কারাবাসের সাজা এবং ৭৮ কোটি ৭০ লাখ রুপি জরিমানা করা হয়েছিল।

জানুয়ারিতে গ্রেপ্তারের পর বুশরা বিবিকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি রাখা হয়েছিল। দীর্ঘ ৯ মাস পর বুশরা বিবির মুক্তি মিললেও ইমরান খান এখনও ওই কারাগারে বন্দি রয়েছেন।

স্থানীয় টেলিভিশন চ্যানেলের ভিডিও ফুটেজে দেখা যায়, আদিয়ালা কারাগার থেকে মুক্তি পাওয়ার পর গাড়িতে করে বাসার পথে যাত্রা করেছেন বুশরা বিবি। এ সময় ইমরানের দল পিটিআইয়ের অল্প সংখ্যক সমর্থককে তার গাড়িতে গোলাপের পাপড়ি ছিটাতে দেখা যায়।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে পিটিআই বলেছে, ‘‘স্বাগত বুশরা বিবি! আপনি কারাগারে অত্যন্ত কঠিন সময়ের, ঘৃণ্য প্রচারণা এবং চরিত্র হনন প্রচেষ্টার মুখোমুখি হয়েছে।’’

দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানও সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ-সহ আরও কয়েক ডজন মামলার মুখোমুখি হয়েছেন। ইমরান খান দম্পতি তাদের বিরুদ্ধে আনা সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন।

২০২২ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে কারাগারে রয়েছেন ৭২ বছর বয়সী সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। দেশটির সামরিক বাহিনীর জেনারেলদের সাথে মতবিরোধ ঘিরে তৈরি হওয়া অস্থিতিশীল পরিস্থিতিতে সংসদে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা থেকে বিদায় নিতে বাধ্য হন তিনি। এরপর দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের নেতৃত্বাধীন জোট সরকারের বিরুদ্ধে প্রতিবাদ-আন্দোলন শুরু করেন তিনি।

শেহবাজ শরিফ নেতৃত্বাধীন সরকার বলেছে, তারা বিচার প্রক্রিয়ায় হস্তক্ষেপ করছে না। শক্তিশালী সামরিক বাহিনীর সাথে ইমরান খানের দ্বন্দ্ব ঘিরে শুরু হওয়া রাজনৈতিক অস্থিতিশীলতা পাকিস্তানকে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ রাজনৈতিক পরিস্থিতির মাঝে ফেলেছে।

বুশরা বিবির মূল নাম বুশরা খান। দেশটির সাবেক ক্রিকেট তারকা ও রাজনীতিক ইমরান খানের তৃতীয় স্ত্রী তিনি। ২০১৮ সালে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার ছয় মাস আগে বুশরাকে বিয়ে করেছিলেন ইমরান খান।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৪ অক্টোবর ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::৯ মাস পর কারামুক্ত ইমরান খানের স্ত্রী বুশরা বিবি first appeared on DesheBideshe.



আরো খবর: