মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ছাত্র বিক্ষোভে উত্তাল পাকিস্তান, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২১ অক্টোবর, ২০২৪


ইসলামাবাদ, ১৯ অক্টোবর – পাকিস্তানের গুরুত্বপূর্ণ প্রদেশ লাহোরে শিক্ষার্থীদের প্রতিবাদ-বিক্ষোভের মুখে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রদেশের একটি কলেজ ক্যাম্পাসে এক শিক্ষার্থীকে ধর্ষণের খবর ছড়িয়ে পড়ার পর শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। তাদের ওপর দমন চালাতে গেলে সহিংস হয়ে ওঠে পরিস্থিতি। এরপর কর্তৃপক্ষ প্রদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান শুক্রবার থেকে বন্ধ ঘোষণা করে।

চলতি সপ্তাহের শেষ দিকে পাঞ্জাব কলেজ ফর উইমেন ক্যাম্পাসের বেসমেন্টে এক ছাত্রীকে ধর্ষণের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর প্রাদেশিক রাজধানী লাহোরে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

পুলিশের দাবি, এই ঘটনায় কোন ভূক্তভোগী অভিযোগ করেনি এবং সরকার এই ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূল তথ্য প্রকাশের জন্য দায়ী করছে।

বিক্ষোভ লাহোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি রাজধানী ইসলামাবাদের পাশ্ববর্তী রাওয়ালপিন্ডি শহরেও ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীদের দাবি করছে কর্তৃপক্ষ বিষয়টি গোপন রাখার চেষ্ঠা করছে।

এখন পর্যন্ত বিক্ষোভে জড়িত থাকায় রাওয়াল পিন্ডিতে ১৫০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। লাহোর থেকে গ্রেপ্তার করা হয়েছে ৩৮০ জন শিক্ষার্থীকে।

পুলিশ বলছে, ১৪৪ ধারা ভঙ্গ করায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৯ অক্টোবর ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ছাত্র বিক্ষোভে উত্তাল পাকিস্তান, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা first appeared on DesheBideshe.



আরো খবর: