সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

শেখ হাসিনাকে ফেরানো নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে কোনো আবেদন আসেনি

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২১ অক্টোবর, ২০২৪


ঢাকা, ২০ অক্টোবর – ভারতে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেরানোর বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ (স্বরাষ্ট্র বা আইন মন্ত্রণালয়) থেকে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে কোনো আবেদন আসেনি বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তৌফিক হাসান।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন তৌফিক হাসান। এদিন, পররাষ্ট্র সচিবের সঙ্গে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার বৈঠক নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে পররাষ্ট্র সচিবের বৈঠকে শেখ হাসিনার বিষয়ে আলোচনা নিয়ে করা প্রশ্ন করেন এক সাংবাদিক। জবাবে মুখপাত্র বলেন, আজকের মিটিংয়ে এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। কারণ, এটি একটি প্রক্রিয়াধীন বিষয়। যদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুরোধ আসে তখন হয়তো আমরা এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবো। সেটা এখনও আসেনি।

এর আগে বিকেলে ভারতীয় হাইকমিশনার গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, তাদের বৈঠকে শেখ হাসিনা ইস্যুতে কোনো সুনির্দিষ্ট আলোচনা হয়নি।

ভারত বলছে, শেখ হাসিনা দেশটিতে রাজনৈতিক আশ্রয়ে নয়, রাষ্ট্রীয় অতিথি হিসেবে আছেন। শেখ হাসিনা স্ট্যাটাস (শ্রেণি) নিয়ে আনুষ্ঠানিক কিছু জানেন কি না এমন প্রশ্নে তৌফিক হাসান বলেন, আমরা অফিসিয়ালি কিছু জানি না।



আরো খবর: