বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

অবশেষে হাথুরুসিংহেকে বরখাস্ত করল বিসিবি

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪


ঢাকা, ১৫ অক্টোবর – গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই আলোচনায় রয়েছেন টাইগারদের হেড কোচ হাথুরুসিংহে। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পর এই কোচকে কেন রাখা হয়েছে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। হাথুরুর অধীনে সবশেষ ভারত সিরিজে টেস্ট এবং টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।

এবার লঙ্কান এই হেড মাস্টারকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি ফারুক আহমেদ হাথুরুকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু হওয়ার মাত্র পাঁচ দিন আগে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব থেকে এই শ্রীলঙ্কানকে অব্যাহতি দিলো বিসিবি।

পাকিস্তানের বিপক্ষে দলের দারুণ পারর্ফমের পর এক প্রকার টিকে গিয়েছিলেন হাথুরু। তবে ভারতের বিপক্ষে লজ্জার হোয়াইটওয়াশের পর সমালোচনার তির আবার ঘুরে আসে তার দিকে। শেষ পর্যন্ত আজ বাংলাদেশ ক্রিকেটে অধ্যায় শেষ হলো হাথুরুসিংহের।

দ্বিতীয় মেয়াদে হাথুরুর অধীনে ১০টি টেস্ট, ৩৫টি ওয়ানডে ও ৩৫টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। টেস্টে হারজিত সমানে সমান- ৫টি জয় ও ৫টি হার। তবে ওয়ানডেতে ফল ছিল হতাশাজনক- ৩৫ ম্যাচে ১৩টি জয়, হার ১৯টি, ৩ ম্যাচে ফল হয়নি। টি-টোয়েন্টিতে ৩৫ ম্যাচের ১৯টিতে জিতেছে বাংলাদেশ, হেরেছে ১৫টি, একটিতে ফল হয়নি।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৫ অক্টোবর ২০২৪



আরো খবর: