শিরোনাম ::
রাতের পার্টিতে অমিতাভের নাতির সঙ্গে শাহরুখ কন্যা, ভিডিও ভাইরাল লাদাখে ট্যাংক দুর্ঘটনায় পাঁচ ভারতীয় সৈন্য নিহত এনবিআরের ফয়সালের স্ত্রী, শ্বশুর ও শাশুড়ির এত সম্পদ? রাখাইনে জান্তা বাহিনীর বিমান হামলা, টেকনাফে আতঙ্ক মধ্যপ্রাচ্যে কক্সবাজারের ভাই-বোন-ভগ্নিপতির চক্র, জিম্মি করে চালায় অত্যাচার চুয়াডাঙ্গায় আবারও ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে জখম ঘুমন্ত ফিলিস্তিনি নারীর ওপর কুকুর লেলিয়ে দিল ইসরায়েলি সেনারা বলিভিয়ায় সামরিক অভ্যুত্থানের চেষ্টা ব্যর্থ, জেনারেল গ্রেফতার সোনাক্ষীর বিয়ে নিয়ে বিক্ষোভের মুখে যা বললেন শত্রুঘ্ন পেকুয়ায় সিএনজি শ্রমিকের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত-৬
শনিবার, ২৯ জুন ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড : কুয়েতে গ্রেপ্তার ৩

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৬ জুন, ২০২৪
ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড : কুয়েতে গ্রেপ্তার ৩


কুয়েত সিটি, ১৪ জুন – কুয়েতের মানগাফ শহরের একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় নিহত হওয়ার ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) অগ্নিকাণ্ডের ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে তাদের গ্রেফতার করে কুয়েতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (১২ জুন) ভোরে কুয়েতের রাজধানী কুয়েত সিটির দক্ষিণে মানগাফ এলাকার একটি বহুতল ভবনে ভয়াবহ আগুন লাগে। আগুনের লেলিহান গ্রাসে পুড়ে মৃত হয় ৪৯ জনের। তার মধ্যে বেশিরভাগই ভারতীয়। তাছাড়া নিহত শ্রমিকদের মধ্যে মিশর, নেপাল, পাকিস্তান ও ফিলিপাইনের বাসিন্দাও রয়েছেন।

এরই মধ্যে নিহত ভারতীয়দের মরদেহ নিয়ে রওয়ানা দিয়েছে বিশেষ একটি প্লেন। এটি সরাসরি ভারতের কেরালায় অবতরণ করবে। মর্মান্তিক এই দুর্ঘটনায় কেরালার ২৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বাকিরা ভারতের বিভিন্ন রাজ্যের বাসিন্দা, যাদের মধ্যে ৬ জন তামিলনাড়ুর বাসিন্দা। বাকিরা উড়িষ্যা, অন্ধ্রপ্রদেশ, বিহার, কর্ণাটক ও পশ্চিমবঙ্গের বাসিন্দা।

এর আগে অগ্নিকাণ্ডে নিহত ভারতীয়দের তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকা অনুযায়ী, মর্মান্তিক এই দুর্ঘটনায় ৪৫ জন ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পশ্চিমবঙ্গের মেদিনীপুরের এক বাসিন্দাও রয়েছেন।

এদিকে, আগুন লাগার কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, বহুতল ভবনটিতে গ্যাস লিক হওয়ার কারণেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। তবে সরকারিভাবে এখনো কিছু জাননো হয়নি। কুয়েত সরকারের পক্ষ থেকে ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

কুয়েতের এই ঘটনার পর বুধবার একটি উচ্চপর্যায়ের বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী নিজের এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে নবগঠিত সরকারকে পশ্চিম এশিয়ায় কর্মরত ভারতীয়দের সুরক্ষার বিষয়টি দেখভালের আহ্বান জানিয়েছেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৪ জুন ২০২৪





আরো খবর: