মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ড্রোন হামলায় রাশিয়ার তেল পাইপলাইন ভবন ক্ষতিগ্রস্ত

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৮ মে, ২০২৩
ড্রোন হামলায় রাশিয়ার তেল পাইপলাইন ভবন ক্ষতিগ্রস্ত


মস্কো, ২৭ মে – রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় পসকভ অঞ্চলের একটি তেল পাইপলাইনের প্রশাসনিক ভবনে ড্রোন হামলা হয়েছে। দুটি ড্রোনের আঘাতে ওই ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে শনিবার আঞ্চলিক গভর্নর মিখাইল ভেদেরনিকভ জানিয়েছেন।

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে আক্রমণ শুরুর পর সম্প্রতি রাশিয়ায় ক্রমবর্ধমান হারে হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। এর মাঝেই তেল পাইপলাইনের প্রশাসনিক ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

গভর্নর মিখাইল ভেদেরনিকভ বলেছেন, শনিবার সকালের দিকে নেভেলস্কি জেলার লিটভিনোভোর কাছে তেল পাইপলাইনের প্রশাসনিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর কিছুক্ষণ পর তিনি বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, দুটি মনুষ্যবিহীন যানের হামলায় ভবনটির ক্ষয়ক্ষতি হয়েছে।

তবে এ হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

দেশটির গোয়েন্দা সংস্থার সঙ্গে সংশ্লিষ্ট রুশ টেলিগ্রাম চ্যানেলে বলা হয়েছে, পসকভের ট্রান্সনেফ্ট তেল স্টেশনকে লক্ষ্য করে ড্রোন হামলা হয়েছে। বেলারুশের সীমান্ত থেকে প্রায় ১০ কিলোমিটার দূরের লিটভিনোভো গ্রামে ওই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

গত কয়েক সপ্তাহে রাশিয়ায় ড্রোন হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। সাধারণত ইউক্রেন সীমান্ত লাগোয়া রাশিয়ার বিভিন্ন অঞ্চলে এ হামলার ঘটনা ঘটেছে।

এর আগে শুক্রবারও রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ক্রাসনোদারের কেন্দ্রস্থলের বিভিন্ন ভবনকে লক্ষ্য করে দুটি ড্রোন হামলা হয়। এতে একাধিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্রেমলিনসহ দেশের বিভিন্ন স্থানে ক্রমবর্ধমান এসব হামলা ও নাশকতার সঙ্গে কিয়েভ এবং তার পশ্চিমা সমর্থকরা জড়িত বলে অভিযোগ করেছে মস্কো। তবে রাশিয়ার ভূখণ্ডের ভেতরে হামলার অভিযোগ অস্বীকার করেছে ইউক্রেন।

সূত্র: যুগান্তর
আইএ/ ২৭ মে ২০২৩





আরো খবর: