বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘আমাকে ঘরছাড়া করতে পারবে, কিন্তু থামাতে পারবে না’, ওয়ানড় থেকে হুঙ্কার রাহুলের

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
‘আমাকে ঘরছাড়া করতে পারবে, কিন্তু থামাতে পারবে না’, ওয়ানড় থেকে হুঙ্কার রাহুলের


নয়াদিল্লি, ১১ এপ্রিল – সংসদ সদস্য পদ হারানোর মাসখানেক পরই নিজের ছেড়ে আসা লোকসভা কেন্দ্র কেরালার ওয়ানাডে রাহুল গান্ধী। জনজোয়ারে ভেসে রাহুল বললেন, তারা (বিজেপি) আমাকে জেলে পাঠাতে পারে। ঘরছাড়া করতে পারে। কিন্তু ওয়ানাডের মানুষের প্রতিনিধিত্ব করা থেকে থামাতে পারবে না।

এদিন রাহুল একটি রোড শো করেন। শেষে একটি জনসভাও। সেই জনসভা থেকেই তিনি বলেন, সংসদ সদস্য শব্দটা একটা তকমা মাত্র, একটা পদ মাত্র। বিজেপি আমার নামের পাশ থেকে সেই তকমাটা সরিয়ে নিতেই পারে।

আমাকে জেলে পাঠাতে পারে, ঘরছাড়া করতে পারে, কিন্তু ওয়ানাডের মানুষের প্রতিনিধিত্ব করা থেকে আমাকে আটকাতে পারবে না। এতবছরেও তারা আমাকে বুঝতে পারলো না। ভেবেছে আমার বাড়িতে পুলিশ পাঠিয়ে বা আমাকে বাড়িছাড়া করলে আমি ভয় পেয়ে যাবো।

রাহুল আরও বলেন, বিজেপি আমাকে বাড়ি ছাড়ার নোটিশ দিয়েছে। আমি আর সংসদ সদস্য নই, তাই ওখানে থাকতে পারবো না। এই বাড়ি হারিয়ে আমি খুশি। ওখানে থাকতে আমি ভালোবাসি না। আমি দেখেছি বন্যার সময় এই ওয়ানাডেতে কত মানুষকে ঘরছাড়া হতে হয়েছে।

এদিন রাহুলের রোড শোতে হাজার হাজার কংগ্রেস কর্মী উপস্থিত ছিলেন। তাৎপর্যপূর্ণভাবে উপস্থিত ছিলেন রাহুলের বোন প্রিয়াঙ্কা গান্ধীও। সেটা নিয়ে জল্পনাও শুরু হয়েছে।

নিয়ম অনুযায়ী, কোনো কেন্দ্র জনপ্রতিনিধিহীন হয়ে গেলে ৬ মাসের মধ্যে সেই কেন্দ্রে উপনির্বাচন করতে হয়। সেই হিসেবে গেলে নির্বাচন কমিশনকে চলতি বছরেই ওয়ানাড কেন্দ্রে উপনির্বাচন করাতে হবে।

জানা গেছে, রাহুল যদি ততদিনে উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ আনতে না পারেন, তাহলে ওয়ানাডে উপনির্বাচন হলে রাহুলের জায়গায় প্রিয়াঙ্কাকে সংসদ সদস্য হিসেবে চাইছে কেরালা কংগ্রেস।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১১ এপ্রিল ২০২৩





আরো খবর: