বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পুতিনকে গ্রেপ্তার করলেই যুদ্ধ ঘোষণা, রাশিয়ার হুঁশিয়ারি

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
পুতিনকে গ্রেপ্তার করলেই যুদ্ধ ঘোষণা, রাশিয়ার হুঁশিয়ারি


মস্কো, ২৩ মার্চ – রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে গত ১৭ মার্চ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি)। তার বিরুদ্ধে ইউক্রেন যুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনা হয়। এই গ্রেপ্তারি পরোয়ানাকে টয়লেট পেপারের সঙ্গে তুলনা করলেও এবার হুঁশিয়ারি বার্তা দিলো রাশিয়া। আজ বৃহস্পতিবার আল-জাজিরার লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রুশ সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ সতর্ক করে বলেছেন, আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা জারির পর দেশের বাইরে ভ্লাদিমির পুতিনকে গ্রেপ্তারের যেকোনো ধরনের প্রচেষ্টাকে যুদ্ধের ঘোষণা হিসেবে দেখবে মস্কো।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন মেদভেদেভ। গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন শুরুর পর থেকে একের পর এক বিস্ফোরক মন্তব্য করে আসছেন রাশিয়ার এ সাবেক প্রেসিডেন্ট।

গতকাল বুধবার তিনি বলেন, পুতিনকে গ্রেপ্তার করলে রাশিয়ার অস্ত্র ওই দেশে আঘাত হানবে। পুতিনের এ ঘনিষ্ঠ মিত্র আরও বলেন, কল্পনা করা যাক…এটা স্পষ্ট যে এমন একটি পরিস্থিতি যা কখনই ঘটবে না… কিন্তু তবুও এটি কল্পনা করা যাক।

মেদভেদেভ বলেন, মনে করেন পারমাণবিক রাষ্ট্রের বর্তমান প্রধান জার্মানি গেলেন এবং তাকে গ্রেপ্তার করা হলো। কী হবে? এটি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হবে।

তিনি হুঙ্কার দিয়ে বলেছেন, যদি এটি ঘটে আমাদের সমস্ত উপায়, রকেট এবং অন্যান্য অস্ত্র জার্মানিতে গিয়ে আঘাত হানবে। বর্তমানে রাশিয়ার নিরাপত্তা কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আছেন দিমিত্রি মেদভেদেভ।

সূত্র: আমাদের সময়
এম ইউ/২৩ মার্চ ২০২৩





আরো খবর: