বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইমরান খানের ভাতিজা গ্রেপ্তার – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
ইমরান খানের ভাতিজা গ্রেপ্তার - DesheBideshe


ইসলামাবাদ, ২০ মার্চ – পুলিশ সদস্যদের ওপর হামলা ও ইসলামাবাদে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ভাতিজা হাসান নিয়াজি। সোমবার (২০ মার্চ) ইসলামাবাদের সন্ত্রাসবিরোধী আদালতের বাইরে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশকে উদ্বৃত করে পাকিস্তানের সম্প্রচারমাধ্যম জিও টিভির প্রতিবেদনে বলা হয়, গ্রেপ্তারের পর পিটিআইয়ের আইন বিষয়ক ফোকাল পার্সন নিয়াজিকে একটি অজ্ঞাত স্থানে পাঠানো হয়েছে। পিটিআই অবশ্য দাবি করেছে, নিয়াজিকে পুলিশ কর্মকর্তারা ‘অপহরণ’ করেছেন, কারণ তিনি ইতোমধ্যে সব মামলায় জামিন পেয়েছেন।

নিয়াজির মুক্তির জন্য ইসলামাবাদ হাইকোর্টে রিট আবেদন করেছেন অ্যাডভোকেট ফয়সাল চৌধুরী। এতে বলা হয়, একটি মামলায় জামিন পাওয়ার পর পুলিশ নিয়াজিকে জুডিশিয়াল কমপ্লেক্স প্রাঙ্গণ থেকে অপহরণ করে।

এদিন পিটিআইয়ের বেশ কয়েকজন সিনিয়র নেতা বিচারক রাজা জাওয়াদ আব্বাসের আদালতে জামিনের জন্য হাজির হন। ৫০ হাজার রুপি মুচলেকায় আগামী ৩ এপ্রিল পর্যন্ত আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

তোশাখানা মামলা ঘিরে শনিবার (১৮ মার্চ) জুডিশিয়াল কমপ্লেক্সের বাইরে যে সহিংসতা ছড়িয়ে পড়ে তার জন্য পিটিআইয়ের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অভিযোগে বলা হয়, পিটিআইয়ের নেতাকর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয় এবং জনসাধারণের সম্পত্তির ক্ষতি করে। তারা জুডিশিয়াল কমপ্লেক্সের বাইরে পুলিশের ১০টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় এবং এক পুলিশ কর্মকর্তার গাড়ি উল্টে দেয়।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২০ মার্চ ২০২৩





আরো খবর: