শিরোনাম ::
৬৯ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়নে বাংলাদেশকে তাগিদ দিয়েছে সৌদি সরকার অ্যাম্বুলেন্সে ইয়াবা পাচার, টেকনাফের যুবক আটক সন্ত্রাসী গোষ্ঠীগুলো রোহিঙ্গা ক্যাম্প থেকে সদস্য সংগ্রহ করছে: পররাষ্ট্রমন্ত্রী অপরাধীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে ট্যুরিষ্ট পুলিশ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের কাছে সুপারিশ পেশ করবে সংসদীয় কমিটি আরাকান বিদ্রোহীর গুলিতে বাংলাদেশী যুবকের মৃত্যু উখিয়ায় মা দিবস পালিত কক্সবাজার সদর হাসপাতালে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা যুবক বিএনপি এখন অদৃশ্য শক্তির উপর নির্ভর করছে : কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রী জাহাঙ্গীর চৌধুরীকে পূর্ণ সমর্থন জানিয়েছেন উখিয়ার হিন্দু সম্প্রদায়
রবিবার, ১২ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

৮ ইউপি নির্বাচনে শান্তিপুর্ণ পরিবেশে ভোট উৎসব উপহার দিতে প্রশাসন প্রস্তুত- জেলা প্রশাসক

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

এম.জিয়াবুল হক :

কক্সবাজারের জেলা প্রশাসক মো.মামুনুর রশিদ বলেছেন, আগামী ২৬ ডিসেম্বর অনুষ্টিতব্য চতুর্থধাপের কক্সবাজারের চকরিয়া উপজেলার ৮ ইউপি নির্বাচন হবে শান্তিপুর্ণ পরিবেশে অবাধ সুষ্ঠ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ভোট উৎসব। এই নির্বাচনে কোন পেশীশক্তি অস্ত্রবাজ, সন্ত্রাসীকে ছাড় দেওয়া হবে না। এদিনের ভোট উৎসব যাতে শতভাগ সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আইন-শৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক ভাবে মাঠে কাজ করবে।

তিনি বলেন, ইউপি নির্বাচনী পরিবেশ ঘোলাটে করতে যারা সন্ত্রাস-সহিংসতা সৃষ্টির চেষ্টা করবে তাঁরা যতো বড়ই শক্তিশালী হোক কাউকে রেহায় দেওয়া হবে না। আর যারা ভোট কেন্দ্রে গোলযোগ সৃষ্টির পায়তারা করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে। প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েকস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে নির্বাচন অনুষ্ঠানের আগে। নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী এবং ভোটারদের চাওয়া অনুসারে ৮ইউপি নির্বাচন হবে অতীতের মতো শতভাগ সুষ্ঠু। এজন্য তিনি সকল প্রার্থী ও সর্বমহলের আন্তরিক সহায়তা কামনা করেন।

গতকাল বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে ইউপি নির্বাচন-২০২১ উপলক্ষে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক এসব কথা বলেন।

ইউপি নির্বাচনের সমন্বয়ক ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার পুলিশ সুপার মো.হাসানুজ্জামান। বক্তব্য দেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তফিকুল আলম, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি। এ সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো. রাহাত উজ-জামান, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, ডিজিএফআই, এনএসআই এর প্রতিনিধি।

মতবিনিময় সভার শুরুতে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.শহিদুল ইসলাম আচরণবিধি সংক্রান্ত ডকুমেন্টারী প্রদর্শন করেন। সভায় উপস্থিত ছিলেন ৮ ইউপি নির্বাচনের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড ও সাধারণ ওয়ার্ডের প্রতিদ্বন্ধি প্রার্থী এবং স্থানীয় মূলধারার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মতবিনিমিয় সভায় বিভিন্ন চেয়ারম্যান প্রার্থীরা বলেন, নির্বাচন চলাকালীন ভোটকেন্দ্র এবং বাইরে যাতে কোন প্রার্থী বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে নজর দিতে হবে। এছাড়াও বৈধ অস্ত্র জমা নেওয়ার পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধারের মাধ্যমে আগামী ইউপি নির্বাচনকে একটি শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেয়ার আশা করছেন প্রার্থীরা।

সভায় বিভিন্ন বিষয়ে বক্তব্যে চেয়ারম্যান প্রার্থীরা আরোও অভিযোগ করেন, প্রতিদ্বন্ধি প্রার্থী তাদের কর্মীকে হুমকি দিচ্ছেন নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়াতে। রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়েও হুমকি দিচ্ছেন।

কক্সবাজার জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে ভোটকেন্দ্রগুলোতে কঠোর ভাবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে, কোন ধরণের ফাঁক-ফোকর রাখা হবে না। অবৈধ অস্ত্রধারী-সন্ত্রাসীদের ধরতে ব্লক রেইড কার্যক্রম শুরু করবে পুলিশ। তবে নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে কেউ বিভ্রান্তিমূলক তথ্য ছড়ালে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে নির্বাচনের দিন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী মাঠে।##


আরো খবর: