শিরোনাম ::
পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমার নাগরিক আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

হেলাল উদ্দিন টেকনাফ::

অবৈধভাবে মিয়ানমার হতে নাফ নদী দিয়ে বাংলাদেশের সীমানায় অনুপ্রবেশের সময় এক ব্যক্তিকে আটক করেছে টেকনাফ ২ বিজিবির জওয়ানরা। এসময় আটক মিয়ানমার নাগরিকের হাতে থাকা প্লাস্টিকের বস্তা হতে ৮০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। আটক ব্যক্তি মিয়ানমারের বুছিধং এলাকার মৃত আব্দুল গাফফারের ছেলে কামাল হোসেন।

১৬ এপ্রিল শনিবার রাতে এই অভিযান পরিচালনা করা হয় বলে গণমাধ্যমে পাঠানো লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মিয়ানমার হতে মাদকের একটি চালান পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির পৃথক দুইটি বিশেষ টহল দল নাফনদী এলাকার জলিলের দ্বীপে কৌশলগত ভাবে অবস্থান নেয়। কিছুক্ষণ পরে সাঁতার কেটে একটি প্লাস্টিকের বস্তাসহ দুইজন ব্যক্তিকে জলিলের দ্বীপের দিকে আসতে দেখে বিজিবির জওয়ানরা তাদের চ্যালেঞ্জ করলে রাতের আঁধারের সুযোগ নিয়ে একজন দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এসময় বিজিবির জওয়ানরা একটি প্লাস্টিকের বস্তাসহ একজন মিয়ানমারের নাগরিককে আটক করে। তার হাতে থাকা প্লাস্টিকের বস্তাটি তল্লাশি চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করতে সক্ষম হয় বিজিবির জওয়ানরা।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান।


আরো খবর: