শিরোনাম ::
বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত ঈদগাঁওয়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাত জনকে জরিমানা কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তার বরণ ও উপ-সহকারি প্রকৌশলীর বিদায় অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক চকরিয়ায় যাত্রীবাহি জীপ গাড়ি ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে আরোহী যুবক নিহত চকরিয়ায় বিএনপি নেতার মামলায় উচ্ছেদ আতঙ্কে মার্কেট মালিক ও দোকানদার ব্যবসায়ীরা জলকেলি উৎসবে মেতেছে রাখাইন পল্লী কক্সবাজারে ধর্ষণের শিকার পর্যটক, একজন গ্রেপ্তার উখিয়ায় বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

৭ দিন ব্যাপী বৃক্ষমেলায় আজ দ্বিতীয় দিনে জমজমাট বান্দরবানের বৃক্ষ মেলা

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২ জুলাই, ২০২২

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি:

গাছ বাঁচলে সমৃদ্ধশালী হবে দেশ সবুজে ভরে যাবে গ্রাম বাংলার মাটি। আর এই লক্ষ্যকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেন ।

আজ ২ জুলাই শনিবার বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে চলছে সাতদিনব্যাপী বৃক্ষ মেলার আজ দ্বিতীয় দিনের কর্মসূচি।

১ জুলাই আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন হয় । আজ দ্বিতীয় দিনে দূর দূরান্ত থেকে বিভিন্ন লোকজন আসছে এই মেলাতে এবং তাদের পছন্দ অনুযায়ী গাছ ক্রয় করতে ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক ঘোষিত বৃক্ষরোপোর কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসক কার্যালয়ে এ মেলা উদযাপন করা হচ্ছে।

উল্লেখ্য যে স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে বৃক্ষরোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছিলেন। এরই ধারাবাহিকতায় ১৯৮৪ সাল থেকে প্রতি বছর পহেলা আষাঢ় আনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে আসছে। এবার ও একই কর্মসূচিটি পালিত হচ্ছে। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে প্রত্যেক নাগরিকই এই কর্মসূচি যথাযথভাবে পালনে এগিয়ে আসবে এটাই সকলের আশা। বস্তুত ফলদ, বনজ ও ভেষজ- এ তিন ধরনের বৃক্ষরোপণের যে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী, তা শুধু আর্থিকভাবেই দেশের জন্য ফলপ্রসূ হবে না, সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রেও সহায়ক হবে।


আরো খবর: