শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

৭ জানুয়ারি থেকে কক্সবাজারে শুরু হচ্ছে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২ জানুয়ারি, ২০২৩

এম.এ আজিজ রাসেল::

আগামী ৭ জানুয়ারি থেকে কক্সবাজারে শুরু হচ্ছে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ-২০২৩। আগামী ১২ জানুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলবে।

এ উপলক্ষে সোমবার (০২ জানুয়ারি) সকালে জেলা ইপিআই স্টোর সম্মেলন কক্ষে আয়োজিত জেলা এ্যাডভোকেসী সভায় এ তথ্য জানানো হয়

এতে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান। তিনি বলেন, “৪ বছরের শিশুরা কৃমি আক্রান্ত কম হয়। তবে ৫ থেকে ১৬ বছর বয়সের শিশু-কিশোরদের কৃমি সংক্রমণ বেশি হয়। তাই সব শিক্ষা প্রতিষ্ঠানে ৫-১৬ বছরের বয়সের সবাইকে কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে। এই ওষুধ সম্পূর্ণ নিরাপদ ও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এবার শতভাগ টার্গেট পূরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ জন্য সবার সহযোগিতা দরকার।”

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যাণ কর্মকর্তা টিটু চন্দ্র শীল, মহেশখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহফুজুল হক, কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা নাদিম, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আলী এহসান, উখিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রঞ্জন বড়ুয়া রাজন, রামু উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নোবেল কুমার বড়ুয়া, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সাজ্জাদ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

পরে কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রম নিয়ে সচিত্র প্রতিবেদন পেশ করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ ইমরুল কায়েস।


আরো খবর: