শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

৩৭ হাজার পিস ইয়াবাসহ দুই কারবারি গ্রেপ্তার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২২ জুন, ২০২২

রাজধানীর বিমানবন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে ৩৭ হাজার ৩৫০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তাররা হলেন, মো. নূর আবছার (২৭) ও নূর মোহাম্মদ সাকিব (২৩)।

মঙ্গলবার (২১ জুন) সকাল ১০টার দিকে আন্তর্জাতিক বিমানবন্দর থানার অধীন ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পূর্ব পাশে বিমানবন্দর রেলওয়ে স্টেশন সংলগ্ন একটি দোকানের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস. অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, মাদক কারবারিরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করে আসছে। র‌্যাব-১ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র মাদকদ্রব্য ইয়াবার বড় একটি চালান নিয়ে রাজধানীর বিমানবন্দর থানা এলাকায় অবস্থান করছে। র‌্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখার সহায়তায় র‌্যাব-১ এর একটি দল চক্রটির অনুসন্ধান শুরু করে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১০টার দিকে র‌্যাব-১ এর একটি দল বিমানবন্দর থানার অধীন ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পূর্ব পাশে বিমানবন্দর রেলওয়ে স্টেশন সংলগ্ন একটি দোকানের সামনে অভিযান চালিয়ে ওই দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে ৩৭ হাজার ৩৫০ পিস ইয়াবা জব্দ করা হয়, যার আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানান, তারা একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সক্রিয় সদস্য। তারা দেশের বিভিন্ন জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসেন। পরে ইয়াবার চালান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ঢাকাসহ সারাদেশে মাদক কারবারিদের কাছে সরবরাহ করেন।

গ্রেপ্তাররা এর আগে ৮-১০ টি ইয়াবার চালান বিভিন্ন উপায়ে রাজধানী ঢাকাসহ আশপাশের জেলায় সরবরাহ করেছেন বলে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‍্যাব কর্মকর্তা নোমান আহমদ।


আরো খবর: