শিরোনাম ::
ঈদগাঁওয়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাত জনকে জরিমানা কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তার বরণ ও উপ-সহকারি প্রকৌশলীর বিদায় অনুষ্ঠান সম্পন্ন নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক চকরিয়ায় যাত্রীবাহি জীপ গাড়ি ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে আরোহী যুবক নিহত চকরিয়ায় বিএনপি নেতার মামলায় উচ্ছেদ আতঙ্কে মার্কেট মালিক ও দোকানদার ব্যবসায়ীরা জলকেলি উৎসবে মেতেছে রাখাইন পল্লী কক্সবাজারে ধর্ষণের শিকার পর্যটক, একজন গ্রেপ্তার উখিয়ায় বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১ রোহিঙ্গা ক্যাম্পে অভিযান, ইয়াবাসহ আটক-২
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

২৬ ফেব্রুয়ারির পর নেওয়া যাবেনা প্রথম ডোজ টিকা!

ডেস্ক নিউজ
আপডেট: বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

২৬ ফেব্রুয়ারির পর করোনা টিকার প্রথম ডোজ আর দেয়া হবে না বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এদিন দেশব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে শেষবারের মতো করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হবে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে এক ভিডিও বার্তায় এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশ ব্যাপী কোভিড ভ্যাকসিনের ক্যাম্পেইন করবো। যেখানে আমাদের লক্ষ্যমাত্রা হচ্ছে সর্বোচ্চ সংখ্যক লোকজনকে টিকা দেয়া।

ক্যাম্পেইনে অংশগ্রহণ করে সবাইকে টিকা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ২৬ তারিখের সেই কার্যক্রমের মাধ্যমে করোনা টিকার প্রথম ডোজ দেয়ার কার্যক্রম সম্পন্ন হবে। পরবর্তীতে বুস্টার ডোজ ও দ্বিতীয় ডোজ দেয়া নিয়ে ব্যস্ত থাকতে হবে। তাই বিলম্ব না করে টিকা নিয়ে নিন।

তিনি আরও বলেন, সমীক্ষায় দেখা গেছে যারা করোনা সংক্রমণ নিয়ে হাসাপাতালে ভর্তি হয়েছেন বা মৃত্যুবরণ করেছেন তাদের বেশিরভাগই কোভিড ভ্যাকসিন নেননি। ভ্যাকসিন নেওয়াদের মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা কম ও হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যাও কম।

উল্লেখ্য, ২০২১ সালের জানুয়ারির শেষ দিকে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। ওই দিন ২১ জনকে করোনার টিকা দেয়া হয়। পরে ফেব্রুয়ারির প্রথমদিকে সারাদেশেই শুরু হয় টিকাদান কর্মসূচি।

যমুনা টিভি অনলাইন


আরো খবর: