শিরোনাম ::
রাতের পার্টিতে অমিতাভের নাতির সঙ্গে শাহরুখ কন্যা, ভিডিও ভাইরাল লাদাখে ট্যাংক দুর্ঘটনায় পাঁচ ভারতীয় সৈন্য নিহত এনবিআরের ফয়সালের স্ত্রী, শ্বশুর ও শাশুড়ির এত সম্পদ? রাখাইনে জান্তা বাহিনীর বিমান হামলা, টেকনাফে আতঙ্ক মধ্যপ্রাচ্যে কক্সবাজারের ভাই-বোন-ভগ্নিপতির চক্র, জিম্মি করে চালায় অত্যাচার চুয়াডাঙ্গায় আবারও ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে জখম ঘুমন্ত ফিলিস্তিনি নারীর ওপর কুকুর লেলিয়ে দিল ইসরায়েলি সেনারা বলিভিয়ায় সামরিক অভ্যুত্থানের চেষ্টা ব্যর্থ, জেনারেল গ্রেফতার সোনাক্ষীর বিয়ে নিয়ে বিক্ষোভের মুখে যা বললেন শত্রুঘ্ন পেকুয়ায় সিএনজি শ্রমিকের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত-৬
শনিবার, ২৯ জুন ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

১৫ বছরে বিদেশে গেছেন ১১ লাখ নারী কর্মী, সবচেয়ে বেশি সৌদিতে

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৩ জুন, ২০২৪
১৫ বছরে বিদেশে গেছেন ১১ লাখ নারী কর্মী, সবচেয়ে বেশি সৌদিতে


ঢাকা, ২৩ জুন – গত ১৫ বছরে ১১ লাখ ১৪ হাজার নারী কর্মীর বিদেশে কর্মসংস্থান হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

রোববার (২৩ জুন) সংসদে সংরক্ষিত আসনের পারভীন জামানের এক প্রশ্নের উত্তরে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

প্রতিমন্ত্রী জানান, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত (১১ জুন ২০২৪) ১১ লাখ ১৪ হাজার ৩১২ জন নারী কর্মীর বৈদেশিক কর্মসংস্থান হয়েছে। সবচেয়ে বেশি নারী কর্মী গেছেন সৌদি আরবে।

সংসদ সদস্য মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশে কর্মী প্রেরণ একটি চলমান প্রক্রিয়া। গুরুত্ব বিবেচনায় সরকার অধিক হারে বৈদেশিক কর্মসংস্থানের জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ অব্যাহত রেখেছে। বেসরকারি খাতকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্তকরণের অংশ হিসেবে বেসরকারি রিক্রুটিং এজেন্সির অনুকূলে লাইসেন্স প্রদান করা হয়ে থাকে। এজেন্সি সমূহ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটির) বহির্গমন ছাড়পত্র নিয়ে বিদেশে কর্মী পাঠাচ্ছে।

প্রতিমন্ত্রী আরও জানান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন সরকারি রিক্রুটিং এজেন্সি বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে জর্ডান, দক্ষিণ কোরিয়া, জাপান, ফিজি, মালয়েশিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে নিয়মিতভাবে স্বল্প ও বিনা খরচে কর্মী প্রেরণ করা হচ্ছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৩ জুন ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::১৫ বছরে বিদেশে গেছেন ১১ লাখ নারী কর্মী, সবচেয়ে বেশি সৌদিতে first appeared on DesheBideshe.



আরো খবর: