শিরোনাম ::
টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬ পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা বন্ধুর সাথে ঘুরতে গিয়ে কক্সবাজারমুখী বাসের ধাক্কায় লাশ হয়ে ফিরল জসিম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ইয়াবা উদ্ধার পালিয়ে আসা সেনা ও বিজিপি সদস্যদের ফেরত নিলো মিয়ানমার উখিয়ায় দুর্যোগ প্রস্তুুতি ও সাড়াদান বিষয়ক সভায় অনুষ্ঠিত উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

১৪৪ ধারায় বিএনপি’র সমাবেশ,পুলিশী বাঁধায় ছত্রভঙ্গ নেতাকর্মীদের মিছিল!

ডেস্ক নিউজ
আপডেট: সোমবার, ৩ জানুয়ারি, ২০২২

চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে প্রশাসনের ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি।

শহরের ঈদগাহ মাঠে মাত্র আধা ঘণ্টার সংক্ষিপ্ত এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। সকাল সোয়া ১০টার দিকে সমাবেশ শুরু হয়। শেষ হয় পৌনে ১১টার দিকে।

কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ের পাশের মাঠে সোমবার জেলা বিএনপি ও ৩০ গজের মধ্যে শহীদ মিনার চত্বরে যুবলীগ পাল্টাপাল্টি কর্মীসভা আহ্বান করলে রোববার রাতে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। রাতেই প্রশাসন শহরের বিএনপি কার্যালয় ও আশপাশসহ শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ মোতায়েন করে।

১৪৪ ধারা জারির প্রতিবাদে বিএনপি সকাল থেকে শহরে বিক্ষিপ্তভাবে প্রতিবাদ সভা ও মিছিল করে।

ঘোষিত ১৪৪ ধারা বাস্তবায়নে ভোর ছয়টা থেকেই ওই এলাকায় পুলিশ ও র‍্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। ফলে ১৪৪ ধারা ভঙ্গ করে সেখানে সমাবেশ বাস্তবায়ন করতে পারেনি বিএনপির নেতাকর্মীরা।

পরে সকাল ১০টার দিকে হঠাৎ নেতাকর্মীরা ঈদগাহ ময়দানে জড়ো হয়। মুহূর্তের মধ্যে অনেক নেতাকর্মী সেখানে জড়ো হয়ে যায়। আধা ঘণ্টার মতো সংক্ষিপ্ত সমাবেশ করার পর নেতাকর্মীরা চলে যান।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

খবর পেয়ে পুলিশ গিয়ে বিএনপি নেতাকর্মীদের ঈদগাহ ময়দান থেকে সরিয়ে দেয়। এ সময় পুলিশ দেখে সড়কে নেমে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘জনগণের প্রতি সরকারের আস্থা নেই। তাই বিএনপির সাংবিধানিক অধিকারও হরণ করছে তারা।’


আরো খবর: