শিরোনাম ::
হাইকোর্টে আগাম জামিন চেয়েছেন জেড আই খান পান্না হাসপাতালে অভিনেত্রী লিলি চক্রবর্তী – DesheBideshe সিনওয়ারের নিথর দেহকে ‘দর কষাকষির’ কাজে ব্যবহার করবে ইসরাইল শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের হত্যা মামলায় বাবা-ছেলেসহ ১৩ জনের যাবজ্জীবন টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা মাদক কারবারি আটক টেকনাফে রাইফেলের ২৪০ রাউন্ড গুলি, রকেট বোম্ব ও গ্রেনেডসহ একজন আটক ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন প্রাবোয়ো সুবিয়ান্তো বিগ বসের শুটিং সেটে সালমান খান, নিরাপত্তায় ৬০ রক্ষী লেবাননে যুদ্ধবিরতি সম্ভব কিন্তু গাজায় যুদ্ধ বন্ধ করা কঠিন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

হত্যা মামলায় বাবা-ছেলেসহ ১৩ জনের যাবজ্জীবন

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪


জয়পুরহাট, ২০ অক্টোবর – জয়পুরহাটে হত্যা মামলায় বাবা-ছেলে ও দুই ভাইসহ ১৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়।

রোববার (২০ অক্টোবর) দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার ক্ষেতলাল উপজেলার আমুনিয়াপাড়া গ্রামের মৃত আশরাফ আলী মন্ডলের ছেলে আজিজার রহমান, সাহেব আলীর ছেলে শাহাদুল ইসলাম, সাইদুল ইসলাম, মৃত শুকুর আলীর ছেলে মোজাম, মোসলেম, মোসলেমের ছেলে আমিনুর, আশমত উল্যাহর ছেলে আবুল কাশেম, মৃত সফাত উল্যাহর ছেলে আশমত, মৃত সোলাইমানের ছেলে সেকেন্দার, সেকেন্দারের ছেলে শাহীন মোল্লা, ইয়াকুব আলীর ছেলে আকরাম আলী, মৃত আফরাফ আলীর স্ত্রী জিন্নাহ ও মৃত মেহের আলী মন্ডলের ছেলে আব্দুস ছাত্তার। এদের মধ্যে আজিজার, আবুল কাশেম ও আকরাম পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ৯ জুন ক্ষেতলাল উপজেলার আমুনিয়াপাড়া গ্রামের মনসুর আলী ফকিরের একটি গরুর বাছুর প্রতিবেশী মোজামের বাড়িতে গেলে মোজাম বাছুরটিকে বেধড়ক মারপিট করেন। এ কারণে সেদিন রাতে মনসুর বাছুরটিকে মারপিটের কারণ জিজ্ঞাসা করলে আসামিরা উত্তেজিত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে মনসুর ও তার ছেলে ফিরোজের উপর হামলা করে মারপিট করেন। আসামিদের মারপিটে বাবা-ছেলে গুরুতর আহত হলে স্থানীয় ও পরিবারের লোকজন তাদের হাসপাতালে ভর্তি করায়। সেখানে ফিরোজ মারা যান। এ ঘটনায় ১৩ জুন নিহতের বাবা থানায় মামলা করলে দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ (রোববার) এ রায় দেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২০ অক্টোবর ২০২৪



আরো খবর: