শিরোনাম ::
৬৯ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়নে বাংলাদেশকে তাগিদ দিয়েছে সৌদি সরকার অ্যাম্বুলেন্সে ইয়াবা পাচার, টেকনাফের যুবক আটক সন্ত্রাসী গোষ্ঠীগুলো রোহিঙ্গা ক্যাম্প থেকে সদস্য সংগ্রহ করছে: পররাষ্ট্রমন্ত্রী অপরাধীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে ট্যুরিষ্ট পুলিশ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের কাছে সুপারিশ পেশ করবে সংসদীয় কমিটি আরাকান বিদ্রোহীর গুলিতে বাংলাদেশী যুবকের মৃত্যু উখিয়ায় মা দিবস পালিত কক্সবাজার সদর হাসপাতালে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা যুবক বিএনপি এখন অদৃশ্য শক্তির উপর নির্ভর করছে : কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রী জাহাঙ্গীর চৌধুরীকে পূর্ণ সমর্থন জানিয়েছেন উখিয়ার হিন্দু সম্প্রদায়
সোমবার, ১৩ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

হংকংয়ে ছয় সাংবাদিক গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

হংকংয়ের অনলাইন ভিত্তিক সংবাদমাধ্যম স্ট্যান্ড নিউজের সাবেক ও বর্তমান ছয় কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় স্ট্যান্ড নিউজের অফিসে তল্লাশি চালানো ছাড়াও সাংবাদিকদের বাড়িতেও তল্লাশি চালানো হয়। এ অভিযান চালানো হয়। দুই শর বেশি পুলিশ অফিসার।

পুলিশের অভিযোগ, খবরের নামে দেশবিরোধী লেখা প্রকাশ করা হচ্ছিল। ওয়ারেন্ট নিয়েই তাদের দফতরে যাওয়া হয়েছিল। ছয় সাংবাদিকের মধ্যে তিনজন পুরুষ এবং তিনজন নারী। কয়েকজন ওই পোর্টালের সাবেক।

সাংবাদিক গ্রেফতার হওয়ার পর হংকং জুড়ে নতুন করে প্রতিবাদের ঝড় উঠেছে। চীন যে নতুন আইন তৈরি করেছে, তা নিয়ে ফের সরব হয়েছেন হংকংয়ের গণতন্ত্রপন্থিরা।

এর আগেও সাংবাদিক এবং খবরের কাগজের সম্পাদককে গ্রেফতার করা হয়েছে হংকংয়ে। চীনের বিরুদ্ধে মুখ খুললেই ব্যবস্থা নেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

প্রতিবেদন অনুসারে, যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে স্ট্যান্ড নিউজের প্রধান সম্পাদক প্যাট্রিক লাম একজন। লামকে তার বাড়িতে পুলিশ গ্রেফতার করেছে এবং তার কাছ থেকে বেশ কিছু গ্যাজেটও বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া গ্রেফতারকৃতদের মধ্যে আরেকজন হলেন- ডেপুটি অ্যাসাইনমেন্ট এডিটর রনসন চ্যান, যিনি হংকং সাংবাদিক সমিতির প্রধানও।

সূত্র: বিবিসি


আরো খবর: