শিরোনাম ::
বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে উদ্ধার কক্সবাজারের ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা সাংবাদিক মাহীকে ভুল চিকিৎসার অভিযোগ তদন্তে আসছে উচ্চ পর্যায়ের টিম চকরিয়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় সাবেক সাংসদের পিএসসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা কক্সবাজার সদরে আবছার, মহেশখালীতে জয়নাল ও কুতুবদিয়ায় হানিফ নির্বাচিত সালমান খানের হাতে লেখা চিঠিতে কী লেখা আছে? সৃষ্টিকর্মে বেঁচে আছেন উখিয়ার নুরুল ইসলাম চৌধুরী হায়দরাবাদে ভারী বৃষ্টির কারণে শিশুসহ ৭ জনের মৃত্যু মিথ্যা তথ্য ছড়ানোয় ২০ ইউটিউবারের বিরুদ্ধে বুবলীর সাধারণ ডায়েরি এক ধাক্কায় ডলারের দাম ৭ টাকা বাড়াল কেন্দ্রীয় ব্যাংক
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের নির্দেশনা বাতিল

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ ও কলাতলী ও সুগন্ধা বিচের মাঝখানের এলাকাকে ‘মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণ করে জারি করা প্রজ্ঞাপন বাতিল করা হয়েছে। রোববার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারি সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি সুগন্ধা বিচ পয়েন্টের নাম পাল্টে ‘বঙ্গবন্ধু বিচ’ রেখে একটি প্রজ্ঞাপন জারি করেছিল মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এবার সেই নির্দেশনা বাতিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নতুন বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পূর্বে পাঠানো নির্দেশনার ওপর কোনো ব্যবস্থা গ্রহণ না করার জন্য নির্দেশনাক্রমে অনুরোধ করা হলো। একই সঙ্গে পূর্বে পাঠানো পত্রটি বাতিল বলে গণ্য করা হলো।

সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের জন্য মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান সোলায়মান মিয়া আবেদন করেছিলেন। পরে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ১৩তম সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া মন্ত্রণালয়কে সুপারিশ করা হলে মন্ত্রণালয় সেটি বাস্তবায়নের বিষয়ে নির্দেশনা দেয়।


আরো খবর: