শিরোনাম ::
পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সিলেটে ২৯ জায়গায় মিছিল সভা নিষিদ্ধ করলো পুলিশ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১৪ আগস্ট, ২০২৩


সিলেট, ১৪ আগস্ট – সিলেট নগর ও শহরতলির ২৯টি পরীক্ষা কেন্দ্রের আশপাশে সমাবেশ, মিছিলসহ বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞাসহ বেশ কয়েকটি নির্দেশনা দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। আগামী ১৭ আগস্ট থেকে শুরু হওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার কারণে এই নির্দেশনা দেওয়া হয়। ১৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এ নির্দেশনা জারি থাকবে।

সোমবার (১৪ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ জানান, ২০২৩ সালের এইচএসসি, এইচএসসি (ভোকেশনাল/বিএম) ও আলিম পরীক্ষা উপলক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের পরীক্ষাকেন্দ্রগুলোতে পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পিকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট-পাথর ইত্যাদি বহন ও ব্যবহারসহ শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকিস্বরূপ সব কাজ নিষিদ্ধ ঘোষণা করা হলো। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রকে পরীক্ষা চলাকালীন অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা ঘোষণা করা হলো।

এ আদেশ ১৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষা চলাকালীন প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কার্যকর থাকবে। আদেশ লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবেও এতে উল্লেখ করা হয়।

মহানগর পুলিশের আওতাধীন কেন্দ্রগুলো হচ্ছে- সিলেট সরকারি আলিয়া মাদরাসা, সিলেট সরকারি মদন মোহন কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, মঈনুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়, ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজ, শাহ খুররম ডিগ্রি কলেজ, সোনাতলা সিরাজুল ইসলাম আলিম মাদরাসা, পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চবিদ্যালয়, আম্বরখানা বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ, সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, সিলেট ক্যাডেট কলেজ, দক্ষিণ সুরমার টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, দক্ষিণ সুরমার শাহপরাণ সরকারি কলেজ, দক্ষিণ সুরমার নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ, দক্ষিণ সুরমার মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ, দক্ষিণ সুমরার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ, রেবতী রমন উচ্চবিদ্যালয়, ইছরাব আলী হাইস্কুল অ্যান্ড কলেজ, কুচাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোগলাবাজার থানার জালালপুর ডিগ্রি কলেজ, হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চবিদ্যালয়, জালালিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদরাসা, জালালপুর উচ্চ বিদ্যালয়, টিলাগড় এলাকার সিলেট সরকারি কলেজ, এমসি কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৪ আগস্ট ২০২৩


আরো খবর: