রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সাকিব-মাশরাফিকে নিয়ে সালাউদ্দিনের প্রশ্ন, ‘রাজনীতি করছে বলে এরা খুনি?’

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪


ঢাকা, ১৮ অক্টোবর – সাকিব-মাশরাফিরা রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকেই আলোচনায়। দুজনই গণঅভ্যুত্থানে পতন দেখা আওয়ামী লীগ সরকারের সাংসদ হওয়ায় এই দুই ক্রিকেটারের প্রতি ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই। সাকিব-মাশরাফিদের প্রতি মানুষের এত রাগ দেখে ব্যথিত হয়েছেন কোচ সালাউদ্দিন।

এর মধ্যে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলতে চেয়েছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে নিজ দেশের মাটিতে শেষ টেস্ট ম্যাচ খেলতে পারছেন না।

কেউ অনুতপ্ত হলে তাকে একটা সুযোগ দেয়া উচিত। সাকিব-মাশরাফিরা দেশের জন্য কী করেছেন, তারা মানুষ হিসেবে কেমন এসব কিছু জানিয়ে সালাউদ্দিন তার অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন।

সরকার পতনের পর মাশরাফি দুয়েকটি সাক্ষাৎকারে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন। সাকিবও কয়েকদিন আগে ফেসবুক পেজে আন্দোলনের সময়ে তার নীরবতার কারণে ক্ষমা চেয়েছেন। তবু তাদের প্রতি মানুষের ক্ষোভ দেখে নিজের কষ্টের কথা জানিয়েছেন সালাউদ্দিন, দেশের প্রতি দেশের মানুষের প্রতি কখনই এতো রাগ বা কষ্ট লাগে নাই, আজ কেন যেন লাগছে, আমরা মানুষ কী কখন ও নিজেরা ভুল করি না, কেউ অনুতপ্ত হলে তাকে একটা সুযোগ দেয় উচিত, কিন্তু আমরা কেমন যেন হয়ে যাচ্ছি মানুষ হিসেবে, দয়া মায়া জিনিসটা আমাদের মধ্যে থেকে উঠে গেছে।

ক্রিকেটার হিসেবে বিশ্বে বাংলাদেশের হয়ে সুনাম কুড়িয়ে আনা এই দুই ক্রিকেটারকে শুধু রাজনীতি করেছেন বলে এত ঘৃণার কোনো কারণ খুঁজে পান না সালাউদ্দিন, একটা মানুষ দেশের জন্য ১৭ টা বছর কিছু না কিছু করেছে, আজ ক্রিকেট বিশ্ব আমাদের একটু সন্মান করে কাদের জন্য, তারা ক্রিকেট মাঠে নামতে পারবে না, এই কান্না তো সবাই দেখবে না, রাজনীতি করছে বলে এরা খুনি? এদের সাথে মিশেছেন, এরা কত মানুষএর ভাত কাপড়ের ব্যবস্থা করে দিচ্ছে জানেন আপনি? এরা কত অসহায় মানুষের চিকিৎসা করাইছে সেটা কী জানেন?

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৮ অক্টোবর ২০২৪



আরো খবর: