বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ষোলো তলা থেকে পড়ে প্রাণ গেল পুতিনের সহযোগীর

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩
ষোলো তলা থেকে পড়ে প্রাণ গেল পুতিনের সহযোগীর

 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সহযোগী ৫৮ বছর বয়সি ইয়ানকিনা ১৬ তলা থেকে পড়ে মারা গেছেন। বুধবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে কালিনিনস্কি এলাকা থেকে মরদেহ উদ্ধার করেন এক পথচারী।

জানা গেছে, মেরিনা ইয়ানকিনা রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা ছিলেন। ১৬ তলা একটি ভবন থেকে পড়ে মারা গেছেন। রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ শহরে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট। ইউক্রেন যুদ্ধে তহবিল বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এই সহযোগীর।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইন্ডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, ইয়ানকিনার মরদেহ কালিনিনস্কি এলাকায় প্রথমে এক পথচারী দেখতে পান।

এদিকে মেরিনা রাশিয়ার ওয়েস্টার্ন মিলিটারি ডিস্ট্রিক্টের অর্থবিষয়ক পরিচালক ছিলেন। রাশিয়ার পাঁচটি ভৌগোলিক ব্যাটালিয়নের মধ্যে এটি একটি, যার কমান্ডার ইউক্রেন যুদ্ধ শুরুর পর বারবার পরিবর্তন করেছেন পুতিন।

ইউক্রেন যুদ্ধ শুরুর পর পুতিন সংশ্লিষ্ট বেশ কয়েকজনের অস্বাভাবিক মৃত্যু হয়। কয়েক দিন আগেই রাশিয়ার সেনা কর্মকর্তা মেজর জেনারেল ভ্লাদিমির মাকারোভের মরদেহ উদ্ধার করা হয়। তাকে সম্প্রতি বরখাস্ত করেন রাশিয়ার প্রেসিডেন্ট।

সূত্র: যুগান্তর


আরো খবর: