শিরোনাম ::
উখিয়ার নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিল ‘আরাকান আর্মি রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন দাখিল উখিয়ায় বিএনপি প্রার্থী সুলতানের সংবাদ সম্মেলন : নির্বাচন বর্জনের ঘোষণা চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত কাল বৈশাখীর তান্ডব : চকরিয়া-পেকুয়ায় উড়ে গেছে বসতঘর চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টা পর উদ্ধার টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ- পেকুয়ায় বিএনপি নেতা রাজু উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

শাহবাজকে কেন ইমরান খানকে ধন্যবাদ দিতে বললেন বিলাওয়াল

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
শাহবাজকে কেন ইমরান খানকে ধন্যবাদ দিতে বললেন বিলাওয়াল


ইসলামবাদ, ২৫ ফেব্রুয়ারি – পাকিস্তানে জোট সরকার গঠনে সমঝোতা আগেই করেছে পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। তাদের জোট গঠনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই কোনো বাধাই তৈরি করেনি। এমনটা দাবি করে কারাবন্দি ইমরান খানকে একহাত নিয়েছেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। এমনকি কোনো বাধা না দেওয়ায় ইমরান খানকে ধন্যবাদ জানাতে পিএমএল-এনের প্রেসিডেন্ট শাহবাজ শরিফের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। খবর জিও নিউজের।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) করাচিতে এক সংবাদ সম্মেলনে ইমরানের পিটিআইয়ের প্রতি কটাক্ষ করে বিলাওয়াল বলেন, পিটিআই প্রতিষ্ঠাতা হয়তো শাহবাজ শরিফের বিরুদ্ধে লড়াই না করার সিদ্ধান্ত নিয়েছেন। আমরা সেই দলকে ভোট দিচ্ছি যে দল আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল। প্রধানমন্ত্রী হওয়ার পর শাহবাজের উচিত পিটিআইয়ের প্রতিষ্ঠাতাকে ধন্যবাদ জানানো।

পাকিস্তানে গত ৮ ফেব্রুয়ারি জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে পিটিআই প্রথম, পিএমএল-এন দ্বিতীয় ও পিপিপি তৃতীয় স্থান অর্জন করেছে। তবে সরকার গঠনের মতো একক সংখ্যাগরিষ্ঠতা কোনো দলই পায়নি। ফলে জোট গড়ে কেন্দ্রীয় সরকার আসার বিষয়ে একটি সমঝোতা করেছে পিপিপি ও পিএমএল-এন। চুক্তি অনুযায়ী, সংসদে প্রধানমন্ত্রী পদে শাহবাজকে সমর্থন দেবে পিপিপি। বিনিময়ে প্রেসিডেন্টসহ বেশ কয়েকটি সাংবিধানিক পদ নেবে দলটি। তবে কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভার অংশ হবে না পিপিপি।

অন্যদিকে জোট গঠন করে সরকারে আসার তেমন সম্ভাবনা না থাকলেও চেষ্টা অব্যাহত রেখেছে পিটিআই। এ ছাড়া ভোটে কারচুপির অভিযোগে সারা দেশে সমমনা দলগুলোকে সঙ্গে নিয়ে বিক্ষোভ করছেন বিভিন্ন মামলায় কারাবন্দি ইমরান খানের দল পিটিআই।

সূত্র: কালবেলা
আইএ/ ২৫ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: